চলতি মৌসুম শেষে লিভারপুল ছাড়বেন ক্লপ

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-01-26 17:47:42

কোচিং থেকে বিরতির ইঙ্গিত আগেই দিয়েছিলেন। এবার আনুষ্ঠানিক ঘোষণাটাও চলে এলো।  চলতি মৌসুম শেষ লিভারপুল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন কোচ ইয়ুর্গেন ক্লপ।

আজ শুক্রবার (২৬ জানুয়ারি) ক্লাবের অফিসিয়াল এক্সে (সাবেক টুইটার) পোস্ট করা এক ভিডিওবার্তায় লিভারপুল ছাড়ার বিষয়টি নিজেই ক্লাব সমর্থকদের জানান ক্লপ। ভিডিও বার্তার শুরুতেই দেখা যায়, লিভারপুল টিভির উপস্থাপক ক্লাপের কাছে ক্লাব সমর্থকদের উদ্দেশে তার বিশেষ বার্তার কথা জানতে চান।

এরপরই ক্লপ তার ক্লাব ছাড়ার বিষয়টি নিয়ে খোলামেলা আলোচনা করেন। শুরুতেই ক্লপ বলেন, ‘আমি চলতি মৌসুম শেষ ক্লাব ছাড়ব।’

তার এই সিদ্ধান্ত যে ক্লাব সমর্থকদের মাথায় আকাশ ভেঙে পড়ার মতো একটা সংবাদ হতে যাচ্ছে, সে বিষয়টি অনুভব করে ক্লপ যোগ করেন, ‘আমি জানি, এই খবরটা শুনে এই মুহূর্তে অনেকেই হয়ত বড় ধাক্কা খেয়েছেন। তবে আমি নিজের দিকটা তুলে ধরতে পারি।’

কেন আচমকা ক্লাব ছাড়ার বার্তা? এই প্রশ্নের জবাব দিতে গিয়ে ক্লান্তির বিষয়টিকে সামনে এনেছেন এই জার্মান কোচ, ‘আমার শক্তি ফুরিয়ে যাচ্ছে। আমি জানি যে এটা (প্রত্যেক মৌসুমে লিভারপুলকে সাফল্য এনে দেয়া) আমি বারবার, বারংবার করতে পারব না।’

উল্লেখ্য, ২০১৯-২০ মৌসুমে তিন দশক লিভারপুলকে লিগ শিরোপা জেতান ক্লপ। এর আগের মৌসুমে ক্লাবের ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাও আসে তার হাত ধরে। এছাড়া ২০২১-২২ মৌসুমে তার অধীনে কাপ ডাবল (এফএ কাপ এবং লিগ কাপ) পূর্ণ করে অলরেডরা।

এ সম্পর্কিত আরও খবর