নেপালকে হারিয়ে বাংলাদেশের শুভসূচনা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-02-02 21:27:55

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে শিরোপা ধরে রাখার মিশনে মাঠে নেমেছে বাংলাদশের মেয়েরা। গত আসরের ফাইনালে যাদের হারিয়েছিল বাংলাদেশ, সেই নেপালের বিপক্ষে ম্যাচ দিয়েই শুরু হয়েছে এবারের আসর। গত বছরের দাপট ধরে রেখে এবারও নেপালকে হারিয়ে দিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। ৩-১ গোলের জয়ে শুরু হয়েছে তাদের সাফ মিশন।

আজ শুক্রবার (২ ফেব্রুয়ারি) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রথমার্ধেই বাংলাদেশ দুই গোলের লিড পেয়ে যায়। তবে ফিনিশিংয়ে আরেকটু সচেতন হলে ব্যবধান বাড়তে পারত।

ম্যাচের শুরুর দিকে গোলের বেশ কয়েকটি সহজ সুযোগ হাতছাড়া করা বাংলাদেশ প্রথম নেপালের রক্ষণদুর্গ ভেদ করে ৩৯ মিনিটে। সাগরিকার গোলে ম্যাচে প্রথম প্রাণসঞ্চার করে বাংলাদেশ।

প্রথম গোলের মতো দ্বিতীয় গোলের অপেক্ষা অবশ্য বেশি দীর্ঘ হয়নি। তিন মিনিট পরই ইতি খাতুনের ক্রস ধরে মুনকি আক্তার গোলকিপারের ওপর দিয়ে দারুণভাবে জালে পাঠিয়ে দেন বল। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পর ৫৪ মিনিটে বাংলাদেশকে এক গোল শোধ দিয়ে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় নেপাল। তবে এর মিনিট তিনেক পরই সাগরিকা ম্যাচে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোল করে জয় নিশ্চিত করেন।

এদিকে দিনের প্রথম ম্যাচে ভুটানকে ১০-০ গোলে ধসিয়ে দিয়েছে ভারত। ম্যাচে ৫ গোল করেন ভারতের পূজা।

এ সম্পর্কিত আরও খবর