নাঈম-সাইফের জোড়া ফিফটিতে ঢাকার ১৭৫

বিপিএল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-02-09 20:44:12

বিপিএলে বাংলাদেশি ব্যাটারদের পারফরম্যান্স নিয়ে আক্ষেপ থাকতেই পারে। বিশেষ করে জাতীয় দলের নিয়মিত মুখরা বিপিএলে তাদের ব্যাটিং প্রতিভা ঠিকঠাক তুলে ধরতে পারছেন না। তবে জাতীয় দলের বাইরে থাকা খেলোয়াড়রা কিন্তু নিজেদের প্রমাণের চেষ্টা করছেন। নাঈম হাসান এবং সাইফ হাসানের কথাই ধরুন। বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে তাদের জোড়া ফিফটিতেই বড় সংগ্রহের দেখা পেয়েছে ঢাকা।

টানা ছয় হারে পর্যুদস্ত ঢাকা আজ ব্যাটিংয়ে স্বস্তি পেয়েছে তাদের দায়িত্বশীল দুই ইনিংসে। পয়েন্ট টেবিলের তলানিতে থাকা ঢাকার জন্য জয়টা খুব করেই দরকার। নাঈম-সাইফের ব্যাটিংয়ে সেই আকুতিটা দেখা গেছে। তাদের জোড়া ফিফটিতে ২০ ওভারে ৪ উইকেটে ১৭৫ রান করেছে দুর্দান্ত ঢাকা।

টসে জিতে আগে ব্যাট করতে নেমে ২৩ রানে লঙ্কান ওপেনার চতুরঙ্গ ডি সিলভাকে হারায় ঢাকা। তবে দ্বিতীয় উইকেটে নাঈম-সাইফের ১১৯ রানের জুটিতে সে ধাক্কা কাটিয়ে ওঠে তারা।

উইন্ডিজ পেসার মাথু ফোর্ডের করা ১৭তম ওভারে ৪ বলের মধ্যে তাদের দুজনকেই হারায় ঢাকা। ৯ চার এবং ১ ছক্কায় ৪৫ বলে ৬৪ রানে হিট আউট হয়ে ফেরেন নাঈম। সাইফের ৪২ বলে খেলা ৫৭ রানের ইনিংসে ছিল ৪টি চার এবং ৩টি ছয়।

এই দুই ব্যাটারকে হারিয়ে রান তোলার গতি কমে যায় ঢাকার। তবু অ্যালেক্স রস (২১*) এবং এস এম মেহেরবের (১১) দুটি ক্যামিওতে বড় স্কোর পেয়ে যায় তারা।

কুমিল্লার পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট পান ফোর্ড।

এ সম্পর্কিত আরও খবর