তাহিরের পাঁচে সাকিবদের টানা ষষ্ঠ জয়

বিপিএল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-02-13 22:00:19

উড়ন্ত শুরুর পর এমন ছন্দপতন! টুর্নামেন্টে নিজেদের প্রথম চার ম্যাচ জিতে চমকে দিয়েছিল এনামুল হক বিজয়ের দল খুলনা টাইগার্স। কিন্তু এরপর থেকে জয় তাদের অধরা। এবার রংপুর রাইডার্সের কাছে হেরে গেল তারা। সাকিব-মেহেদীর ব্যাটিং তাণ্ডব আর ইমরান তাহিরের ঘূর্ণিতে ৭৮ রানে জয় পেয়েছে রংপুর।

২১৯ রানের পাহাড় গড়ে নিশ্চিন্তেই ছিল রংপুর। বিপিএলের ইতিহাসেই যে এত রান তাড়া করে জেতার কীর্তি নেই। খুলনার নড়বড়ে রংপুরের কাজ আরও সহজ করে দেয়। খুলনার ব্যাটিং লাইনআপে ওপেন করতে নামা ইংলিশ ব্যাটার অ্যালেক্স হেলস ছাড়া প্রতিরোধের দেয়াল গড়তে পারেননি কেউ।

হেলস একাই ৩৩ বলে ৬০ রানের ইনিংস খেলে দলের ভেলা ভাসিয়ে রেখেছিলেন। তবে  অন্য ব্যাটারদের ব্যর্থতা আর প্রোটিয়া স্পিনার ইমরান তাহিরের ঘূর্ণিতে লক্ষ্যের অনেক আগেই থামতে হয় তাদের। ১৮.২ ওভারে খুলনা অলআউট হয় ১৪১ রান। তাহির ৪ ওভার বোলিং করে ২৬ রান দিয়ে শিকার করেন ৫ উইকেট। এই ম্যাচ দিয়ে ৫০০ টি-টোয়েন্টি উইকেট পূর্ণ হয় তার। দুটি উইকেট নেন সাকিব। একটি করে উইকেট পান শেখ মেহেদী এবং জেমস নিশাম।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে সাকিব এবং শেখ মেহেদীর ব্যাটিং তাণ্ডবে রানপাহাড়ে চড়ে রংপুর। সাকিবের ৬৯ এবং শেখ মেহেদীর ৬০ রানের ঝোড়ো দুটি ইনিংসে বড় সংগ্রহের ভিত পায় তারা।

শেষদিকে অধিনায়ক নুরুল হাসান সোহানের ১৩ বলে ৩২* রানের ক্যামিওতে দুইশ ছাড়িয়ে যায় রংপুরের রান। এই জয়ের ৯ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান পোক্ত হলো সাকিবদের। অন্যদিকে টানা চার হারে পর্যুদস্ত খুলনা ৮ ম্যাচ থেকে ৮ পয়েন্ট নিয়ে আছে টেবিলের পঞ্চম স্থানে।

এ সম্পর্কিত আরও খবর