লাৎসিওর কাছে হারল বিবর্ণ বায়ার্ন

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-15 09:43:12

ইউরোপীয় মঞ্চে নিয়মিত শিরোপা না জিতলেও বায়ার্ন মিউনিখ শেষ অনেক বছর ধরেই বড় এক শক্তির নাম। সেই বায়ার্নকে এমন অসহায় শেষ কবে লেগেছে? ফলাফলটা হয়তো খুব বেশি তার আসল রূপটা দেখাতে পারছে না। লাৎসিওর কাছে তাদের হারের ব্যবধানটা মোটে ১-০ গোলের ব্যবধানেরই। তবে ম্যাচে যেমন খেলেছে দলটা, তা বলছে পারফর্ম্যান্সটা আর যাই হোক, বায়ার্নসুলভ নয় মোটেও!

পুরো ম্যাচে লাৎসিওর গোলমুখে একটা শটও নিতে পারেনি। উল্টো ম্যাচের ৬৭ মিনিটে ডায়ট উপামেকানো নিজেদের বিপদসীমায় লাৎসিওর ইকানসেনকে ফাউল করে দেখেন লাল কার্ড, প্রতিপক্ষকে দিয়ে যান পেনাল্টিও। পেনাল্টি থেকে সিরো ইমোবিলের গোলে এগিয়ে যায় লাৎসিও। বায়ার্ন সে গোলটা শেষমেশ শোধ করতে পারেনি। ম্যাচটা হেরেছে ১-০ গোলে।

ইতালিয়ান কোনো দলের বিপক্ষে বায়ার্ন মিউনিখ সবশেষ হেরেছিল ২০১০ সালে। ইন্টার মিলানের কাছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে হারের পর যতবারই ইতালিয়ান কোনো দল পড়েছে সামনে, বায়ার্ন তাদের সবাইকে হারিয়েছে একে একে। গত রাতে সে ধারাটা থমকে গেল। প্রতিপক্ষ গোলমুখে একটাও শট নেই, এমন কিছু বায়ার্ন সবশেষ দেখেছে ২০১৫ সালে, গত রাতে দেখল আবার। যারই ফল এই হার।

এখন ইতিহাস চোখ রাঙাচ্ছে বায়ার্নকে। চ্যাম্পিয়ন্স লিগ নক আউটে প্রথম লেগে হেরেছে, এরপরও পরের রাউন্ডে চলে গেছে, এমন ঘটনা তারা ঘটিয়েছে সবশেষ ২০১৫-১৬ মৌসুমে। এরপর থেকে সবশেষ সাত বার প্রথম লেগে হারের পর বিদায়ই নিতে হয়েছে ব্যাভারিয়ানদের। আগামী মার্চের দ্বিতীয় লেগে লাৎসিওর সঙ্গে সঙ্গে ইতিহাসকেও প্রতিপক্ষ হিসেবে মেনেই নামতে হবে তাদের।

এ সম্পর্কিত আরও খবর