মাঠের লড়াই এবার গড়াল ফেসবুকে

বিপিএল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-20 13:45:07

সাকিব-তামিম কিংবা রংপুর-বরিশালের মাঠের লড়াইটা সকলেই দেখেছে। এবার মাঠের খেলা পার করে সামাজিক যোগাযোগমাধ্যম পর্যন্ত গড়াল এই কাদা ছোঁড়াছুঁড়ি।

দুই দলের সবশেষ লড়াইটায় গত রাতে শেষ হাসিটা হেসেছে সাকিবের রংপুর রাইডার্স। তবে এই ম্যাচটা জন্ম দিয়েছে একের অধিক আলোচনা-সমালোচনার। তাইতো ম্যাচ শেষ হওয়ার পরও আলোচনার খোরাক যুগিয়ে যাচ্ছে এখনও! দুই দলের মাঠের লড়াইটা শেষ হয়ে গেলেও ফেসবুকের লড়াইটা যেন থামছেই না! 

নানা পরিস্থিতির কারণে সাকিব আল হাসান আর তামিম ইকবালের বন্ধুত্বটা উবে গেছে বহু আগেই। এখন সময়ের সঙ্গে যেন তিক্ততাটা বাড়ছে। নাটকও কম হচ্ছে না। গতকাল ম্যাচেই দেখা গেল তার নতুন একটা পর্ব। 

তামিমকে আউট করে গতকাল সাকিব তার স্বাভাবিক উদযাপনটাই করেছিলেন। তবে এরপর সাকিব ব্যাটিংয়ে নেমে আউট হলে তামিম যা করলেন, তা জন্ম দিয়েছে আলোচনা। সাকিব যেমন উদযাপন করেছেন, তামিম মুখ বাঁকিয়ে সেটাই নকল করে দেখালেন।

তবে মাঠের খেলায় তামিমকেই হার মানতে হয়েছে। শেষ ওভারে ১ উইকেটের জয় তুলে নিয়েছে রংপুর রাইডার্স। মাঠের খেলা শেষ ওখানেই। মাঠের বাইরের খেলাটা শুরু হয় এরপর।

রংপুর বরিশালের ভাষায় ফেসবুক পোস্ট করল তাদের খোঁচা দিয়ে। একটা জাহাজের সামনের দিকে দাঁড়িয়ে আছেন সাকিব আল হাসান, ব্রেন্ডন কিং আর পেছনে আবু হায়দার রনি। জাহাজের নিচে বরিশালের ভাষায় লেখা, ‘ও মনু, লঞ্চ থুইয়া কুম্মে গেলা?’ সে ছবির ক্যাপশনে আবার লেখা, ‘মনুরে মনু, জেতছে ব্যাডা…?’। বরিশালের স্লোগান ‘জেতবে ব্যাডা বরিশাল’কে খোঁচা মেরেই মূলত এই পোস্ট করা, তা বুঝা যাচ্ছে সহজেই।

এখানেই শেষ নয়, তার পর বরিশালকে হারানোর মুহূর্তটাও ফেসবুকে পোস্ট করে রংপুর রাইডার্স। তার ক্যাপশনে আবার লেখা হয়, ‘মনুদের লঞ্চ ডুবিয়ে দেওয়ার মুহূর্ত’। 

তবে ফরচুন বরিশালও আজ জবাব দিয়েছে এর। এক ফেসবুক পোস্ট দিয়ে জানিয়েছে, খেলাটা এখনও শেষ হয়ে যায়নি! স্পষ্ট ইঙ্গিত, কোয়ালিফায়ার, এলিমিনেটর কিংবা ফাইনালে হিসেবপত্র শেষ করার। পোস্টে লিখেছে, ‘শান্ত হও রংপুর। এখনও খেলা শেষ হয়নি!’ সঙ্গে হ্যাশট্যাগ জুড়ে দেওয়া, নট সেটলড!

এবারের দুই দলের দ্বিতীয় লড়াইটা যে রোমাঞ্চ জন্ম দিল মাঠে, মাঠের বাইরে ফেসবুকে; তাতে সম্ভাব্য তৃতীয় পর্ব আরও বেশি রোমাঞ্চ তুলে রেখেছে, এমনটা বলাই যাচ্ছে!

এ সম্পর্কিত আরও খবর