শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও নেই সাকিব

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-22 14:32:09

 

বাংলাদেশে ক্রিকেটে আন্তর্জাতিক বিরতিতে এখন চলছে বিপিএলের ২০২৪ আসর। আগামী ১ মার্চ ফাইনাল দিয়ে পর্দা নামবে আসতির। তার দিন দুই বাদেই আন্তর্জাতিক এফটিপির (ফিউচার ট্যুর প্রোগ্রামস) ম্যাচে ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে শান্ত-শরিফুলরা। সেখানে সাদা বলের দুই ফরম্যাট টি-টোয়েন্টি ও ওয়ানডেতে নেই বাংলাদেশের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। এবার জানা গেল সফরের টেস্ট সিরিজেও থাকছেন না তিনি। 

যদিও এখনো টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা হয়নি বাংলাদেশের। এর আগেই আসন্ন এই সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব। এতেই নিশ্চিত হয় টেস্টেও সাকিবের অনুপস্থিতি। ছুটির বিষয় নিশ্চিত সাপেক্ষে টেস্ট সিরিজেও সাকিবের না থাকার বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

গত বছরের ভারত বিশ্বকাপের পর থেকেই জাতীয় দলের হয়ে মাঠে নামেননি সাকিব। বিশ্বকাপে ব্যাটিংয়ের সময় আঙুলে পাওয়া চোটের সঙ্গে পরবর্তীতে যুক্ত হয় চোখের সমস্যা। এতে নিউজিল্যান্ড সিরিজে বিশ্রামের পর বিপিএল দিয়ে মাঠের খেলায় ফেরেন তিনি। তবে সেখানে শুরু কয়েক ম্যাচে বোলিং-ব্যাটিংয়ে রীতিমত সংগ্রাম চালালেও আসর মাঝ থেকেই চিরচেনা রুপে ফিরেছেন সাকিব। তবে সেই ফর্ম ধরে জাতীয় দলে ফেরাটা হলো আরও খানিকটা দীর্ঘ। 

এদিকে চলতি মাসে বিসিবির প্রকাশ করা এ বছরের জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশের দিনই জানা যায় তিন ফরম্যাটের কোনোটিতেই নেতৃত্বে থাকছেন না সাকিব। বিশ্বকাপের ঠিক আগে দেশের এক টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে সাকিব জানিয়েছিলেন, বিশ্বকাপ পর্যন্তই অধিনায়কত্ব করবেন। এর একদিন পরও না। শেষ পর্যন্ত নিজের কথা রেখে নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন সাকিব।

এ সম্পর্কিত আরও খবর