মেসি-সুয়ারেজ জুটির নৈপুণ্যে বিধ্বংসী ইন্টার মায়ামি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-03 11:30:32

শেষ কয়েকটি ম্যাচে তেমনভাবে নিজেদের মেলে ধরতে পারেনি মায়ামির খেলোয়াড়রা। মেসি-সুয়ারেজের থেকেও সমর্থকরা যেমনটা প্রত্যাশা করে রেখেছিলেন তেমনতা দেখতে পাননি। তবে মেজর লিগ সকারের (এমএলএস) ম্যাচে গতরাতে নিজেদের সেরাটাই করে দেখিয়েছেন এই জুটি। দুইজনের জোড়া গোলে নিজেদের মাঠে অরল্যান্ডো সিটিকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে মেসির দল।

এমএলএসের শক্তিশালী দলগুলোর একটি হলো অরল্যান্ডো। মায়ামির সঙ্গে তাদের ম্যাচটিকে এলএলএসের ডার্বিও বলা হয়ে থাকে। ম্যাচটি হাড্ডাহাড্ডি লড়াই দেখতে পাবে বলে মনে করছিলেন দর্শকরা। কিন্তু মেসি-সুয়ারেজ জুটির তাণ্ডবে যেন পাত্তাই পেল না অরল্যান্ডো।

এদিন শুরু থেকেই আক্রমণ চালাতে থাকে মায়ামির ফরোয়ার্ড লাইনআপ। ম্যাচের শুরুতেই ৪র্থ মিনিটেই গ্রেসেলের বাড়ানো বল থেকে নিজের প্রথম গোলটি আদায় করেন উরুগুইয়ান তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ১১তম মিনিটে আবারও গ্রেসেলের অ্যাসিস্ট থেকেই দ্বিতীয় গোলের দেখা পেয়ে যান সাবেক বার্সা ফুটবলার।

এগিয়ে থেকেও যেন একবিন্দু ছাড় দিচ্ছিল না মায়ামি। আক্রমণের ধার মজবুত রেখেই খেলা চালিয়ে যেতে থাকে তারা। হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি করেও শেষ মুহুর্তে নিজে গোলের উদ্দেশ্যে শট না চালিয়ে সতীর্থ রবার্ট টেইলরকে দিয়ে গোল করান সুয়ারেজ। তিন গোলে এগিয়ে যায় মায়ামি।

কিন্তু প্রতি ম্যাচের মতোই সমর্থকেরা অপেক্ষায় ছিলেন লিওনেল মেসির গোল দেখার জন্য, যার জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হলো না দর্শকদের। ৫৭তম মিনিটে প্রতিপক্ষের জালে বল প্রবেশ করান আর্জেন্টাইন এই তারকা। সবশেষে ৬২তম মিনিটে পুরোনো বন্ধু সুয়ারেজের ক্রস থেকেই নিজের দ্বিতীয় এবং দলের হয়ে পঞ্চম গোলটি করেন লিওনেল মেসি। এতে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ইন্টার মায়ামি।

ম্যাচ শেষে সুয়ারেজকে নিয়ে মেসি বলেছেন, ‘সে গোল করতে পেরেছে, আমি তার জন্য খুব খুশি। আমরা জানি লুইস (সুয়ারেজ) কেমন এবং সে কী করতে পারে। যখন আপনি তার কাছ থেকে কম প্রত্যাশা করবেন, তখন সে আজকের মতো খেলা দেখিয়ে সব বুঝিয়ে দেবে।’

এ সম্পর্কিত আরও খবর