শেফিল্ডের জালে আর্সেনালের হাফ ডজন

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-05 12:09:13

সহজ কিছু সুযোগ হাতছাড়া না হলে ব্যবধানটা হয়ত আরও বেশিও হতে পারত। তবে যা হয়েছে তাতেও বেশ খুশি কোচ, দলের খেলোয়াড় এবং সমর্থকরা। ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে শেফিল্ডের মাঠে যেয়েই তাদের ৬-০ ব্যবধানে হারিয়ে দিল আর্সেনাল।

এদিন শুরু থেকেই বেশ ছন্দে ছিল মিকেল আর্তেতার শিষ্যরা। ম্যাচের ৫ম মিনিটেই দলকে এগিয়ে নেন মার্টিন ওডেগার্ড। ১৩তম মিনিটে আত্মঘাতী গোল দিয়ে ব্যবধান বাড়িয়ে দেন জেইডেন বোগলে। দুই গোলে এগিয়ে গিয়ে বেশ স্বাচ্ছন্দ্যে খেলতে থাকে সফরকারীরা।

১৫তম মিনিটে গ্যাব্রিয়েল মার্টিনেল্লি, ২৫তম মিনিটে কাই হাভার্টজ এবং ৩৯তম মিনিটে ডেক্লান রাইস নিজেদের গোল আদায় করে দলকে প্রথমার্ধেই পাঁচ গোলের ব্যবধানে এগিয়ে নিয়ে যান। জয়টা তখনই নিশ্চিত হয়ে গিয়েছিল তাদের। বিরতির পর ৫৮তম মিনিটে বেন হোয়াইট দলের হয়ে অর্ধডজন পূরণ করে। ফলে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে গানার্সরা।

গোল পেয়ে সতীর্থদের সঙ্গে সেলেব্রেশনে হাভার্টজ

 

দুর্দান্ত জয়ের এই রাতে অনন্য একটি রেকর্ডে নাম লিখিয়েছে আর্সেনাল। ইংল্যান্ডের প্রথম ক্লাব হিসেবে প্রতিপক্ষের মাঠে যেয়ে টানা ৩ ম্যাচে ৫ বা এর বেশি গোলের ব্যবধানে জয়ের রেকর্ড গড়েছে আর্সেনাল। ১১ ফেব্রুয়ারি ওয়েস্ট হামের মাঠে ৬-০ আর ১৭ ফেব্রুয়ারি বার্নলির মাঠে ৫-০ গোলের জয়ের পর সবশেষ গত রাতে শেফিল্ডের মাঠ থেকেও ৬-০ গোলের জয় নিয়ে ফিরল আর্সেনাল।

কোচ আরতেতা ম্যাচ শেষে আনন্দের সুরে বলেছেন, ‘আমরা অনেক সুযোগ তৈরি করেছি। শুরুর দিকেই গোল করেছি, দারুণ পারফরম্যান্স।’

এই জয়ের পর ৬১ পয়েন্ট নিয়ে লিগ পয়েন্ট তালিয়ার তৃতীয় স্থানে আছে আর্সেনাল।   ২৭ ম্যাচ শেষে পয়েন্ট তালিকার শীর্ষ তিন দলের মধ্যে ব্যবধান মাত্র ১ পয়েন্ট করে। ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল ও দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬২।

এ সম্পর্কিত আরও খবর