আইসিসি মাসসেরার মনোনয়ন পেলেন যারা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-05 15:45:51

নিজের দুর্দান্ত পারফরম্যান্সের ধারাবাহিকতা রক্ষা করার সুবাদে চলতি বছরের ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটার হওয়ার জন্য মনোনয়ন পেয়েছেন যশস্বী জয়সওয়াল। মোট তিনজন পুরুষ ক্রিকেটারকে মনোনীত করা হয়েছে, যার মাঝে জয়সওয়াল একজন।

নিজেদের ব্যাটিং নৈপুণ্যে এই তালিকায় আরও জায়গা পেয়েছেন কিউই ব্যাটার কেন উইলিয়ামসন এবং শ্রীলঙ্কার পাথুম নিশাংকা। ফেব্রুয়ারি মাসে নিশাংকা ব্যাট হাতে করেছেন ৩৪৬ রান ও উইলিয়ামসন করেছেন ৪০২। তাদের টপকে ভারতীয় ব্যাটার জয়সওয়ালের রান ৫৬০।

মনোনীতদের তালিকায় বাকি দুইজনের চেয়ে কিছুটা এগিয়েই থাকবেন জয়সওয়াল। সদ্য শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে তিনি করেছেন পরপর দুই ম্যাচে ডাবল-সেঞ্চুরি। এছাড়াও এক টেস্ট ইনিংসে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ডটিও এখন তার নামেই। এই বিবেচনায় প্লেয়ার অফ দা মান্থের পুরষ্কারটি তার হাতে ওঠার সম্ভাবনা বেশি।

উইলিয়ামসন ও নিশাংকা

 

এছাড়া উইলিয়ামসনও টেস্ট ক্রিকেটে গেল মাসে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন, একটি অপরাজিত ১৩৩ রানের ইনিংস আছে তার। টেস্টে সবচেয়ে কমসংখ্যক (১৭৪টি) ইনিংসে তিনি ৩২টি সেঞ্চুরি আদায় করেছেন যেই কীর্তি গড়তে পারেননি আর কেউই।

লঙ্কান ক্রিকেটার নিশাংকা আফগানিস্তানের বিরুদ্ধে একটি ডাবল সেঞ্চুরি করেছিলেন। পাল্লেকেলেতে মাত্র ১৩৯ বলে অপরাজিত ২১০ রান করেন তিনি। এছাড়াও ১০১ বলে ১১৮ রানের আরেকটি দুর্দান্ত ইনিংস খেলে সিরিজটি শেষ করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর