বিপিএলে ফ্র্যাঞ্চাইজি যোগ হবে কিনা বলা মুশকিল: পাপন

ক্রিকেট, খেলা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2024-03-07 20:40:08

যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন বলেছেন, বিপিএলে আরও ফ্র্যাঞ্চাইজি যোগ হবে কিনা তা বলা মুশকিল। আমাদের আসলে সক্ষমতাও দেখতে হবে।

বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের 'ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন' আয়োজনে সাংবাদিকদের সাথে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

নাজমুল হাসান বলেন, আগামী বিপিএলে আরও ফ্র্যাঞ্চাইজি যোগ হবে কিনা বলা মুশকিল। আমাদের আসলে সক্ষমতাও দেখতে হবে। যদি যোগ হয় খরচ অনেক বেড়ে যাবে। আমরা এই সময় না করে টাইম স্লটটা যদি এদিক সেদিক করতে পারতাম তাহলে আমরা অনেক ভালো ভালো বিদেশি খেলোয়াড় পেতাম। কিন্তু আমাদের উপায় নাই।

তিনি বলেন, বিপিএল শেষ হওয়ার সাথে সাথে শ্রীলঙ্কা সিরিজ খেলতে হচ্ছে। আমাদের তো একটা মিনিমাম ব্রেক দেয়া লাগে। তারপরে এখন শুরু হচ্ছে প্রিমিয়ার ডিভিশন লীগ। সামনে আরও সিরিজ, বিশ্বকাপ। টাইম স্লটটা যত বড় হবে, টাইম স্লট পাওয়া তত কঠিন হবে। বাইরের অবকাঠামোগুলো সব জায়গায় এরকম নেই যে, আমরা ৪-৫টা টিম নিয়ে একটা জায়গায় খেলতে পারি। স্টেডিয়াম আছে কিন্তু অন্যান্য আনুষঙ্গিক জিনিস যেমন হোটেল দরকার সব জায়গায় সে সুযোগুলো নেই।

বাংলাদেশ-শ্রীলঙ্কা টি টোয়েন্টি সিরিজ নিয়ে পাপন বলেন, আমরা ওডিআইতে ভালো খেলতাম, এখন টি টোয়েন্টিতেও আমরা ভালো খেলতে পারব। তামিম নাই, সাকিব নাই, মুশফিক নাই এরপরেও ওরা যে সাহস নিয়ে খেলছে এটাই বড় কথা। ওদের খেলার ধরণ দেখে মনে হয়েছে এখন টি টোয়েন্টি খেলতে আমরাও পারি।

 

এ সম্পর্কিত আরও খবর