গোল উৎসবে ফাইনালের প্রস্তুতি সারল বাংলাদেশ

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-03-08 18:47:30

সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। যেখানে বাংলাদেশ দলের প্রতিপক্ষ ভারত। সেই ম্যাচের আগে গ্রুপপর্বে নিজেদের বেঞ্চের শক্তি বেশ ভালোভাবেই পরখ করে নিয়েছে কোচ সাইফুল বারি টিটু। নিয়মরক্ষার ম্যাচে হলেও রীতিমতো ভুটানের জালে গোল উৎসব করেছে বাংলাদেশের কিশোরীরা। ভারতের বিপক্ষে মাঠে নামার আগে ভুটানকে উড়িয়ে দিয়েছে ৬-০ গোলের বিশাল ব্যবধানে।

নিয়মরক্ষার ম্যাচ বলেই এদিন ফুরফুরে মেজাজে ছিল বাংলাদেশ। যার প্রভাব লক্ষ্য করা গেছে মাঠের ফুটবলেও। তাই গোল আসতেও সময় লাগেনি খুব একটা। ম্যাচের ১৩ মিনিটে ফাতেমা আক্তারের ক্রসে মাথা ছুঁইয়ে ভুটানের জালে বল পাঠান সুরভী আকন্দ প্রীতি। ম্যাচে লিড নেয় বাংলাদেশ। এরপর ৩৩ মিনিটে দূরপাল্লার ফ্রি কিকে ব্যবধান দ্বিগুণ করেন ফাতেমা। সেই গোলের রেশ না কাটতেই ব্যবধান ৩-০ করেন ক্রানুচিং মারমা। যেই গোলের যোগানদাতাও সেই ফাতেমা।

প্রথমার্ধে ৩ গোলে এগিয়ে থাকা বাংলাদেশ ম্যাচটা জিতে যায় ওখানেই। এরপরও বাকি সময়টা নষ্ট করেনি বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে আরও তিনটি গোল দিয়েছে ভুটানের জালে। দ্বিতীয়ার্ধের শুরুতেই সাথি মুন্ডা দলকে এগিয়ে নেন আরেক দফা। এরপর ৬৯ মিনিটে মোমিতা খাতুন ও ৭৭ মিনিটে একক নৈপুণ্যে গোল করে চলতি টুর্নামেন্টে দ্বিতীয়বারের মতো জোড়া গোলের দেখা পান প্রীতি।

আর তাতেই নিশ্চিত হয় বাংলাদেশের ৬-০ গোলের বিশাল জয়। ফাইনালের আগে নিজেদের কাজটা ঠিকঠাকই সেরেছে বাংলাদেশ। এখন অপেক্ষা শেষটায় জয় তুলে শিরোপা ঘরে নিয়ে আসা। সেই লক্ষ্যেই রোববার ভারতের বিপক্ষে ফাইনালে মাঠে নামবে বাংলাদেশ। যাদের দিন দুয়েক আগেই ৩-১ গোলে হারানোর সুখস্মৃতি রয়েছে বাংলাদেশের।

এ সম্পর্কিত আরও খবর