আনচেলত্তির ২০০তম জয়ের ম্যাচে রিয়ালের জয়

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-17 12:05:23

চলতি মৌসুমের টেবিল টপার রিয়াল মাদ্রিদ শনিবার রাতে মাঠে নেমেছিল ওসাসুনার বিপক্ষে। যেখানে ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিওরের জোড়া গোলের সুবাদে ৪-২ গোলের দাপুটে জয় তুলে নিয়েছে কার্লো আনচেলত্তির দল। এই জয়ের সঙ্গে রিয়াল মাদ্রিদ কোচ আনচেলত্তিও ছুঁয়েছেন অনন্য এক মাইলফলক।

ইতালিয়ান এই কোচ তার বর্তমান ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে ২০০তম জয়ের দেখা পেয়ে গেলেন। আনচেলত্তির অধীনে রিয়াল মাদ্রিদ পাঁচ মৌসুমে মোট ম্যাচ খেলেছে ২৭৭টি। ওসাসুনার বিপক্ষের ম্যাচটি বিশেষ ছিল কারণ এটি তার ক্যারিয়ারে কোচ হিসেবে ৯০০তম ম্যাচ।

রিয়াল মাদ্রিদ ক্লাবের হয়ে আনচেলত্তির এখন পর্যন্ত মোট ২০০টি জয়ের মধ্যে লা লিগায় জয় আছে ১২৯টি, চ্যাম্পিয়ন্স লিগে ৪৩টি, কোপা দেল রেতে ১৮টি, স্প্যানিশ সুপার কাপে ৪টি, ক্লাব বিশ্বকাপে ৪টি এবং ইউরোপীয় সুপার কাপে ২টি।

রিয়ালের সর্বকালের সেরা কোচের মধ্যে একজন বিবেচনা কর হয় তাকে। এই প্রজন্মের ফুটবল দর্শক এবং সমর্থকদেরও সবচেয়ে পছন্দের একজন কোচ তিনি। যদিও রিয়াল মাদ্রিদের ইতিহাসে ইতালিয়ান এই কোচ ম্যাচ জয়ের তালিকায় দ্বিতীয় অবস্থানে আছেন। সর্বাধিক ৩৫৭ জয়ের সঙ্গে শীর্ষে আছে মিগুয়েল মুনোজ।

এ সম্পর্কিত আরও খবর