অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার আগে উজ্জীবিত জ্যোতিরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-20 21:11:21

বৃহস্পতিবার শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজটিকে ‘ঐতিহাসিক’ তকমা দিয়ে দেয়াই যায়। বিশ্ব আসরে খেলতে বাংলাদেশে আগেও এসেছে অস্ট্রেলিয়ার নারী দল, কিন্তু দ্বিপাক্ষিক সিরিজ খেলতে এবারই প্রথম বাংলাদেশে পা রেখেছে তারা। বাংলাদেশে অস্ট্রেলিয়ার পুরুষ দলই যেখানে হাতেগোনা কয়েকবার সফর করেছে, সেখানে পূর্ণশক্তির নারী দলের সফর করাটা বিশেষ কিছুই। 

আগামীকাল (বৃহস্পতিবার) মাঠে গড়াবে বহুল প্রতীক্ষিত এই সিরিজ। মাঠের লড়াইয়ের আগে বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির কণ্ঠ প্রত্যয়ী। ২০২৩ সালটা দারুণ কেটেছে বাংলাদেশের মেয়েদের। ঘরের মাঠে ভারতের বিপক্ষে সিরিজ ড্র, পাকিস্তানকে হারিয়ে দেওয়া বা দক্ষিণ আফ্রিকায় ঐতিহাসিক সিরিজ জয়- এমন সাফল্যের গল্পগুলো জ্যোতিদের অনেক আত্মবিশ্বাসী করেছে।

জ্যোতির ভাষায়, ‘দক্ষিণ আফ্রিকায় খেলে আসছি আমাদের ব্যাটিংটা অনেক বেশি শক্তিশালী মনে হয়েছে। আবার হোমে যখন ভারত, পাকিস্তানের বিপক্ষে খেলেছি তখন মনে হয়েছে বোলিংটা স্ট্রং। এটা আমাদের দলের জন্য ভালো দিক দুটি বিভাগই অনেক বেশি ভালো অবস্থায়। এখন গুরুত্বপূর্ণ হচ্ছে কালকে কোন ইউনিট দলের জন্য বেশি কন্ট্রিবিউট করতে পারে।’

গত বছরের সাফল্যগাঁথায় নিজেরা তো আত্মবিশ্বাসী হয়েছেনই, সাফল্যগুলো যে দল সম্পর্কে সংবাদমাধ্যম থেকে সমর্থকদের দৃষ্টিভঙ্গিটাও বদলে দিয়েছে, সেটা নিয়ে একটা বাড়তি আনন্দ খেলা করে গেল জ্যোতির চোখে, ‘ভারতের বিপক্ষে খেলি তখন সাংবাদিকদের কাছে প্রশ্নগুলো ছিল অন্য রকম। আপনারা জিততে পারবেন কি না, কী হতে পারে? এটাই আমার কাছে একটা সাফল্য মনে হচ্ছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলছি কেউ (ওরকম) প্রশ্ন করে নাই।’

বৃহস্পতিবার(২২ মার্চ) মিরপুরের হোম অব ক্রিকেটে শুরু হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের এই ‘ঐতিহাসিক’ সিরিজ।

এ সম্পর্কিত আরও খবর