খালেদের পেস তোপে ৪১ রানেই নেই লঙ্কানদের ৩ উইকেট  

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-22 12:30:19

দ্বিতীয় ওভারে শেষ বলে খালেদের ফুল লেংথের একটি ডেলিভারি। সেখানে ড্রাইভ করতে গেলে সেটি লঙ্কান ওপেনার নিশান মাদুশকার ব্যাটের কানায় লেগে যায় উইকেটের পেছনে। এবং তৃতীয় স্লিপে থাকা মেহেদী মিরাজ নেন দারুণ ক্যাচ। এতে সিলেট টেস্টের প্রথম দিনের একদম শুরুতেই ধাক্কা খায় সফরকারীরা। 

সেই চাপ থেকে অনেকটাই সামলে ওঠার ইঙ্গিত দিচ্ছিল দিমুথ করুনারত্নে ও কুশল মেন্ডিসের জুটি। তবে সেখানে আরও একবার খালেদের আঘাত। ইনিংসের ১২তম ওভারে এসে ফেরালেন এই দুই ব্যাটারকেই। এতে দলীয় ৪১ রানের মাথাতেই সাজঘরে শুরুর তিন ব্যাটার। 

শুরু থেকে খালেদের ইনসুইং, রিভার্স সুইং ভোগাচ্ছিল লঙ্কানদের। যার প্রভাব দ্বিতীয় ওভারেই। সেখানে স্রেফ ২ রানে করে ফেরেন লাল বলে এর আগে দারুণ ছন্দে থাকা তরুণ মাদুশকা (২)। সেই চাপ সামলে থিতু হওয়ার পথেই এগোচ্ছিল করুনারত্নে-মেন্ডিস। রানের গতিও ছিল ভালোর কাতারে। তবে তাদের বেশিক্ষণ স্বস্তিতে থাকতে দিলেন না খালেদ। দ্বাদশ ওভারের দ্বিতীয় বলে স্লিপের ক্যাচেই ফেরান মেন্ডিসকেও (১৬)। এবং সেই ওভারের শেষ বলে বোল্ড করেন করুনারত্নেকে (১৭)।

ঘরের মাটিতে নিজের সবশেষ দুই টেস্টের চার ইনিংসেই উইকেট শূন্য ছিলেন খালেদ। এতে গত বছরের শেষ দিকে নিউজিল্যান্ড সিরিজের টেস্ট দলে থাকলেও দুই টেস্টেই মেলেনি একাদশে জায়গা। সেখান থেকে ফিরে সিলেট টেস্টের প্রথম দিনেই বল হাতে দারুণ চমক দেখালেন খালেদ।  

এ সম্পর্কিত আরও খবর