মধ্যাহ্ন বিরতির আগেই লঙ্কানদের অর্ধেক ইনিংস হাওয়া 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-22 12:38:35

লঙ্কান ব্যাটার লাইন-আপ লণ্ডভণ্ডের শুরুর দায়িত্ব নেন পেসার খালেদ আহমেদ। এরপরে রান আউট এবং শরিফুলের নৈপুণ্য। এতে সিলেট টেস্টের প্রথম দিনে মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগেই সাজঘরে শ্রীলঙ্কার অর্ধেক দল। প্রথম সেশনের ২২ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে সফরকারীদের সংগ্রহ ৯২ রান। 

টসে জিতে বোলিংয়ে নামা স্বাগতিকদের দিনের শুরুটাই হয়েছে খালেদের পেস তোপে দিয়ে। দ্বিতীয় ওভারে শেষ বলে খালেদের ফুল লেংথের একটি ডেলিভারি। সেখানে ড্রাইভ করতে গেলে সেটি লঙ্কান ওপেনার নিশান মাদুশকার ব্যাটের কানায় লেগে যায় উইকেটের পেছনে। এবং তৃতীয় স্লিপে থাকা মেহেদী মিরাজ নেন দারুণ ক্যাচ। এতে স্রেফ ২ রান করে ফেরেন মাদুশকা। 

সেখানে চাপ কিছুটা সামলে নেওয়া এগোলে খালেদের জোড়া আঘাতের শিকার সফরকারীরা। দ্বাদশ ওভারের দ্বিতীয় বলে ফের স্লিপের ক্যাচেই ফেরান মেন্ডিসকেও (১৬)। এবং সেই ওভারের শেষ বলে করুনারত্নেকে (১৭) বোল্ড করে ফেরান খালেদ। স্কোরবোর্ডে তখন ৩ উইকেটে ৪১ রান। 

সেখান থেকে ১৬ রান যোগে নেই আরও ৩ উইকেট। ৪৭ রানের মাথায় অ্যাঞ্জেলো ম্যাথিউস ফেরেন রান আউটে কাটা পড়ে। এর ওভার দুই পরে সফরকারীদের অভিজ্ঞ ব্যাটার দীনেশ চান্দিমালকে সাজঘরের রাস্তা মাপান আরেক পেসার শরিফুল। 

২২ গজে টেস্টের এই অবস্থানে চাপ সামলাতে কামিন্দু মেন্ডিসকে নিয়ে লড়ছেন অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা।

এ সম্পর্কিত আরও খবর