বিশ্বকাপের আগে বাংলাদেশ সফরে আসবে ভারত 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-22 15:33:57

চলতি বছরের জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর মাস দুয়েক পরেই শুরু হবে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২৪ সালের এই আসরের আয়োজক দেশ বাংলাদেশ। সেই বিশ্বকাপ মাথায় রেখেই কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বর্তমানে জ্যোতিদের বিপক্ষে সিরিজ খেলতে বাংলাদেশে অবস্থান করছে। 

একই চিন্তা মাথায় রেখে বিশ্বকাপে আগে বাংলাদেশ সফরে আসতে চায় ভারতও। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি নারী কমিটির চেয়ারম্যান শফিউল আলম নাদেল। 

সিলেটে চলছে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনের খেলা। সেখানেই গণমাধ্যমের মুখোমুখি হয়ে ভারতের সিরিজ সম্পর্কে জানান নাদেল। তবে সিরিজের সূচি বা সিরিজের দৈর্ঘ্য এখনো নির্ধারণ হয়নি। 

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে নাদেল বলেন, ‘বিশ্বকাপের আগে ভারত সিরিজ খেলতে আসবে। সিরিজের পূর্ণাঙ্গ সূচি এখনো ঠিক হয়নি। তবে ওরা আসবে এখানে সিরিজ খেলতে এটা ঠিকঠাক হয়ে গেছে।’

এদিকে বিশ্বকাপ সামনে রেখে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আরও কিছু সংস্কারের কাজ হবে বলেও জানিয়েছেন তিনি। 

গত বছরে দ্বিতীয়বারের মতো বাংলাদেশ সফরে এসেছিলেন হারমানপ্রিত-মান্ধানারা। সেখানে টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে বাংলাদেশ হারলেও, ওয়ানডে সিরিজ ১-১ শেষ হয় ১-১ ড্রয়ে। 

এর আগে ২০১৪ সালে প্রথমবারের মতো বাংলাদেশে সিরিজ খেলতে আসে ভারত। সে বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশও ছিল বাংলাদেশ। সেখান থেকে ১০ বছর ঠিক বিশ্বকাপের আগে আরও একবার বাংলাদেশ নারী দলের মুখোমুখি হতে চলেছে ভারত।

এ সম্পর্কিত আরও খবর