ভালো বোলিংয়ের পরও স্বস্তিতে নেই বাংলাদেশ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-03-23 17:39:48

২১১ রানের লিড নিয়ে সিলেট টেস্টের দ্বিতীয় দিন শেষ করেছে শ্রীলঙ্কা। বোলাররা শেষ সেশনে লঙ্কানদের পাঁচটি উইকেট তুলে নিলেও লিড দুইশ ছাড়িয়ে যাওয়ায় ঠিক স্বস্তিতে নেই বাংলাদেশ।

৩২ রানে ৩ উইকেট নিয়ে দিন শুরু করেছিল বাংলাদেশ। আগের দিনের ব্যাটিং দুর্দশা পেছনে রেখে নতুন দিনে ভালো কিছুর প্রত্যাশা ছিল। কিন্তু সে আশায় গুঁড়েবালি! প্রথম দিনের বেহাল ব্যাটিং দ্বিতীয় দিনেও অব্যাহত থাকে। 

এর মাঝে নিজের ব্যাটিং প্রতিভার সবটা দিয়ে কিছুটা আলো জ্বালিয়ে রাখার চেষ্টা করেন আগের দিন শেষবেলায় নাইটওয়াচম্যান হিসেবে নামা তাইজুল ইসলাম। দলীয় সর্বোচ্চ ৪৭ রানের ইনিংস আসে তার ব্যাটে। তবু লঙ্কানদের প্রথম ইনিংসের সংগ্রহ থেকে বেশ দূরেই থামতে হয় বাংলাদেশকে। সব উইকেট খুইয়ে প্রথম ইনিংসে সাকুল্যে স্কোরবোর্ডে জমা হয় ১৮৮ রান।

শ্রীলঙ্কার পেসার বিশ্ব ফার্নান্দো চারটি এবং অন্য দুই পেসার কাসুন রাজিথা ও লাহিরু কুমারা ঝুলিতে পুরেন তিনটি করে উইকেট।

৯২ রানের লিড সঙ্গী হলেও দ্বিতীয় ইনিংসে শুরুটা সুখকর হয়নি লঙ্কানদের। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে দিনশেষে তাদের সংগ্রহ ৫ উইকেটে ১১৯ রান। সর্বোচ্চ ৫২ রান এসেছে ওপেনার দিমুথ করুনারত্নের ব্যাটে।

এই ইনিংসে দুই উইকেট নিয়ে ম্যাচে পাঁচ উইকেট পূর্ণ হয়েছে অভিষিক্ত নাহিদ রানার। একটি করে উইকেট গেছে শরিফুল, তাইজুল এবং মিরাজের ঝুলিতে।

এর আগে সিলেট টেস্টের প্রথম দিনে টসে হেরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ২৮০ রান করে শ্রীলঙ্কা।

এ সম্পর্কিত আরও খবর