ধনঞ্জয়ার পর ফের কামিন্দুরও সেঞ্চুরি, লিড ৪৩০ রানের 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-24 15:03:10

সিলেট টেস্টে লঙ্কানদের প্রথম ইনিংস যেন ফিরল দ্বিতীয় ইনিংসেও। প্রথম ইনিংসের পর দ্বিতীয়তেও জোড়া সেঞ্চুরি অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিসেরও। এতে চা বিরতিতে যাওয়ার আগেই লিডের খাতায় ৪৩০ রানের বড় সংগ্রহ যোগ করেছে শ্রীলঙ্কা। 

দিনের দুই সেশনে বাংলাদেশের অর্জন কেবল দুই উইকেট। বিপরীতে লঙ্কানরা যোগ করেছে ২১৯ রান। এতে তৃতীয় দিনের দ্বিতীয় সেশন শেষে লঙ্কানদের সংগ্রহ ৭ উইকেটে ৩৩৮ রান। ১৭৯ বলে ১০৮ রানে ফিরেছেন অধিনায়ক ধনঞ্জয়া। তবে চলতি এই টেস্টেই ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে এখনো অপরাজিত আছেন কামিন্দু।

এর আগে দিনের শুরুটা বাংলাদেশের পক্ষেই ছিল। ৩য় দিনের তৃতীয় ওভারেই লঙ্কান ব্যাটিং লাইনআপে আঘাত হানেন টাইগার পেসার খালেদ আহমেদ। দ্বিতীয় ইনিংসে এটিই খালেদের প্রথম শিকার।

এরকম পরিস্থিতিতে আরও একবার কামিন্দু মেন্ডিসকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা। নিজের সেঞ্চুরি আদায় করে ব্যক্তিগত রানের খাতায় ১০৮ রান যোগ করে সাজঘরে ফেরেন ধনঞ্জয়া। প্রভাত জয়সুরিয়াকে সঙ্গে নিয়ে ১০০ রানে অপরাজিত আছেন কামিন্দু। জয়সুরিয়া আছেন অপরাজিত ১৩ রানে। ৭ উইকেট হারিয়ে ৩৩৮ রানের বড় সংগ্রহ করে ফেলেছে শ্রীলঙ্কা। সেই সঙ্গে ৪৩০ রানের পাহাড়সম লিডও পেয়েছে সফরকারীরা।

এ সম্পর্কিত আরও খবর