সিলেট টেস্ট: দিনের শুরুতেই ফিরলেন তাইজুল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-25 12:52:08

প্রথম ইনিংসে দলের মূল ব্যাটাররা ব্যর্থতার চিত্র এঁকে যখন একে একে ফিরছেন সাজঘরের দিকে তখন পিচে একাই লড়ে গেছেন তাইজুল ইসলাম। প্রথম ইনিংসে তার ৮০ বলে ক্যারিয়ার সেরা ৪৭ রানই ছিল দলের সর্বোচ্চ। দ্বিতীয় ইনিংসেও দলের ব্যাটিং ভরাডুবির দিনে অর্ডার বদলে এগিয়ে সাতে নামেন তাইজুল। মুমিমুলের সঙ্গে টিকে  থেকে শেষ করেছিলেন তৃতীয় দিনের খেলা। তবে চতুর্থ দিনের শুরতেই ফিরলেন এই বাঁহাতি ব্যাটার। 

দলীয় ৫১ রানের মাথায় কাসুন রাজিতার বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফেরেন তাইজুল। এই ইনিংসে ১৫ বল খেলে করেন স্রেফ ৬ রান। এর মধ্য দিয়ে সিলেটে বড় জয় থেকে আর ৪ উইকেট দূরে শ্রীলঙ্কা। শেষ খবর পাওয়া পর্যন্ত ২১ ওভার শেষে ৬ উইকেটে ৭১ রান তুলেছে বাংলাদেশ। ৫১১ রান বিশাল লক্ষ্য থেকে এখনো ৪৪০ রান দূরে নাজমুল হোসেন শান্তর দল। 

২২ গজে ম্যাচের এই মুহূর্তে লড়ছেন মুমিনুল হক ও মেহেদী হাসান মিরাজ। 

দ্বিতীয় ইনিংসে ৯২ রানের লিড নিয়ে ব্যাটিংয়ে নেমে ম্যাচে আরও একবার ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিসের জোড়া সেঞ্চুরিতে ৪১৮ রানের বড় সংগ্রহ পায় সফরকারীরা। এতে জয়ের জন্য বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৫১১ রানের। সেই রান পাহাড় তাড়ায় তৃতীয় দিনের শেষ দিকে ৪৭ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে নাজমুল হোসেন শান্তর দল। এতে চতুর্থ দিনে এসে লড়াইটা যেন কেবলই হারের ব্যবধান কমানোর। 

এ সম্পর্কিত আরও খবর