বাকি পাঁচ সেশনে বাংলাদেশের হাতে উইকেট কেবল তিনটি 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-25 12:51:07

সিলেট টেস্টের চতুর্থ দিনে শেষ হয়েছে প্রথম সেশনের খেলা। সেখানে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১২৯ রান। টেস্ট কার্যত এখনো বাকি আছে পাঁচ সেশন। সেখানে বাংলাদেশের হাতে আছে কেবল ৩ উইকেট। এতে ম্যাচ বাঁচাতে হয় টিকে থাকতে হবে বাকি পাঁচ সেশন বা এখনো তুলতে হবে ৩৮২ রান। যেসব সমীকরণ লঙ্কানদের জয়ের পক্ষেই সহজ উত্তর দেয়। 

৫ উইকেটে ৪৭ রান নিয়ে শুরু করা চতুর্থ দিনের শুরুতেই সাজঘরে ফেরেন তাইজুল ইসলাম। পরে মেহেদী হাসান মিরাজকে নিয়ে প্রতিরোধ গড়ার আশা জাগাচ্ছিল থিতু হওয়া মুমিনুল হক। তবে দলীয় ১১৭ রানের মাথায় মিরাজ ফিরলে ভেস্তে যায় সেই আশা। ৩৩ রান করে ফেরেন এই ডানহাতি ব্যাটার। প্রথম সেশনের এই দুটি উইকেটই নেন পেসার কাসুন রাজিতা।  

২২ গজে মূল ব্যাটারদের মধ্যে কেবল টিকে আছেন মুমিনুল। ১১২ বলে করেছেন ৪৬ রান।  

প্রথম ইনিংসের পর দ্বিতীয়তেও সেই ধনঞ্জয়া-কামিন্দুতে কাছেই যেন হেরে গেল বোলাররা। এই ইনিংসেও দুজন তুলেছেন সেঞ্চুরি। ১০৮ রান করে অধিনায়ক ধনঞ্জয়া ফিরলেও এবার কামিন্দু মেন্ডিস পাড়ি দিয়েছেন আরও খানিকটা পথ। ২৩৭ বলে ১৬ চার ও ৬ ছক্কায় করেছেন দলীয় সর্বোচ্চ ১৬৪ রান। তাতেই চারশ পেরিয়ে দ্বিতীয় ইনিংসে লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় ৪১৮ রানে এবং জয়ের জন্য বাংলাদেশের সামনে লক্ষ্য ৫১১ রানের। 

এর আগে প্রথম সেশনে ধনঞ্জয়া-কামিন্দুর সমান ১০২ রানের ইনিংসে চড়ে ২৮০ রানের লড়াকু সংগ্রহ পায় সফরকারীরা। জবাবে তাইজুলের ৪৭ রানের ইনিংসে মূল ব্যাটারদের হতশ্রী পারফর্মে ১৮৮ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা। 

এ সম্পর্কিত আরও খবর