‘নতুন বলের ব্যাটিংয়ে আমাদের উন্নতি করতে হবে’

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-25 15:27:34

পূর্ণকালীন তিন ফরম্যাটের অধিনায়কত্ব পাওয়ার পর এটাই নাজমুল হোসেন শান্তর প্রথম অ্যাসাইনমেন্ট। সেখানে সাদা বলের দুই ফরম্যাটের সিরিজে অনেকটা দাপটই দেখিয়েছে স্বাগতিকরা। শুরুতে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হারলেও দলের পারফর্ম ছিল ভালোর কাতারে। পরে ওয়ানডে সিরিজে ফিরে ২-১ ব্যবধানে সিরিজ জেতে বাংলাদেশ। তবে টেস্টের শুরুটা হলো বেশ ছন্নছাড়া। এই সিলেটেই গত বছরের শেষ দিকে কিউইদের বিপক্ষে দেশের মাটিতে প্রথমবারের মতো টেস্ট জেতে বাংলাদেশ। সেখানে প্রায় সাড়ে তিন মাস বাদে শ্রীলঙ্কার বিপক্ষে হার, তাও আবার ৩২৮ রানের বিশাল ব্যবধানের। 

এমন হারের পর ম্যাচ অফিশিয়াল ব্রডকাস্টে হতাশা চোখেমুখে বেশ ভালোভাবেই বোঝা গেল নাজমুল হোসেন শান্তর। বলছিলেন ঠিক কোথায় সমস্যা হয়েছে এমন বাজের হারের ম্যাচে। সেখানে ব্যাটারদের হতশ্রী পারফর্ম আসবে সবার আগে। বিশেষ করে নতুন বলে টপ-অর্ডারদের বাজে অবস্থার। অধিনায়ক শান্তও বললেন সেই কথাই। 

ম্যাচ শেষে অফিশিয়াল ব্রডকাস্টে শান্ত বলেন, ‘আমাদের নতুন বলের ব্যাটিংয়ে উন্নতি করতে হবে। পরের টেস্টের (চট্টগ্রাম টেস্ট) আগে আমাদের অনেক কাজ করতে হবে। সেখানে ভালোভাবে ফিরে আসার জন্য আমরা পরিকল্পনা করছি।’ 

ব্যাটারদের ব্যর্থ এই ম্যাচের বোলারদের প্রশংসা করতে অবশ্য ভোলেনি শান্ত। ‘বোলিংয়ে আমরা যেভাবে শুরু করেছি, সত্যিই আমাদের পেস বোলারদের জন্য গর্বিত। উইকেট ভালো ছিল।’ 

স্বাগতিকরা মূলত হেরেছে ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিসের কাছে। দুই ইনিংসেই এই দুই ব্যাটার করেন জোড়া সেঞ্চুরি। নান্দনিক ব্যাটিং ইনিংস উপহার দেওয়া প্রতিপক্ষ দলের এই ব্যাটারের প্রশংসাও করেছেন বাংলাদেশ অধিনায়ক।

এ সম্পর্কিত আরও খবর