সিরিজ হাতছাড়া বাংলাদেশের মেয়েদের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-02 15:41:35

ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ১০ উইকেটের বিশাল পরাজয় হজম করতে হয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দলকে। আজ (সোমবার) সিরিজের দ্বিতীয় ম্যাচেও ব্যাট হাতে ব্যর্থ হয়েছে বাংলাদেশের মেয়েরা। ৫৮ রানের দাপুটে জয় তুলে নিয়ে ২-০ তে সিরিজ নিজেদের নামে করে নিল সফরকারীরা।

এদিন টসে জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যালিসা হিলি। তৃতীয় ওভারে ওপেনার লিচফিল্ড সাজঘরে ফেরত গেলেও আরেক ওপেনার গ্রেস হ্যারিস খেলেছেন ৪৭ রানের দারুণ এক ইনিংস। দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৩০ বলে ৫৭ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন জর্জিয়া ওয়েরহ্যাম। নির্ধারিত ২০ ওভারে অস্ট্রেলিয়ার দলীয় সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেট হারিয়ে ১৬১ রান।

বাংলাদেশের হয়ে এদিন নিজের সেরা বোলিংটাই করে দেখিয়েছেন ফারিহা তৃষ্ণা। হ্যাটট্রিকসহ ৪টি উইকেট শিকার করেছেন এই অলরাউন্ডার, খরচ করেছেন মাত্র ১৯ রান। এছাড়া ফাহিমা ও নাহিদা দুটি করে উইকেট তুলে নিয়েছেন।

১৬২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা সাবলীলভাবেই করেছিল বাংলাদেশ দলের দুই ওপেনার দিলারা আক্তার ও মুর্শিদা খাতুন। পঞ্চম ওভারে ক্যাচ তুলে দিয়ে মাঠ ছাড়েন মুর্শিদা। তবে আরেক ওপেনার দিলারার ব্যাট থেকে আসা ২৭ রানই ছিল দলের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। বাকি আর কেউই ব্যাট হাতে শক্তভাবে দাঁড়াতে পারেননি। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি করেছেন ১০ বলে মাত্র ১ রান।

পুরো ২০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে দলীয় ১০৩ রানেই আটকে যায় জ্যোতিরা। এই জয়ের মাধ্যমে তিন ম্যাচ সিরিজে টানা দুই ম্যাচেই জয় তুলে নিয়ে সিরিজ নিশ্চিত করল অস্ট্রেলিয়া। ৪ এপ্রিল সিরিজের শেষ ম্যাচে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে মিরপুরের মাঠে নামবে বাংলাদেশের মেয়েরা।

সংক্ষিপ্ত স্কোরঃ

অস্ট্রেলিয়াঃ ১৬১/৮ (২০ ওভার); জর্জিয়া ৫৭, হ্যারিস ৪৭; তৃষ্ণা ৪-১৯, নাহিদা ২-২১।

বাংলাদেশঃ ১০৩/৯ (২০ ওভার); দিলারা ২৭, স্বর্ণা ২১; সোফি ৩-১০, গার্ডনার ৩-১৭।

ফলাফলঃ অস্ট্রেলিয়া ৫৮ রানে জয়ী।

সিরিজঃ ২-০ তে এগিয়ে অস্ট্রেলিয়া।

এ সম্পর্কিত আরও খবর