মুস্তাফিজকে ছাড়াই মাঠে চেন্নাই

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-04-05 19:39:10

বিষয়টা এক রকম নিশ্চিতই ছিল, সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ম্যাচে একাদশে পাওয়া যাবে না মুস্তাফিজুর রহমানকে। এরপরও কিছুটা কানাঘুষা ছিলই। বলা হচ্ছিল আইপিএলের মাঝপথে দেশে ফিরে যুক্তরাষ্ট্রের ভিসা প্রক্রিয়া সেরে দলের সঙ্গে যোগ দিবেন তিনি। এরপর মাঠে নামবেন নিজের আইপিলের হাতেখড়ির দল হায়দ্রাবাদের বিপক্ষে। তবে শেষ পর্যন্ত সেটি হয়নি। মুস্তাফিজকে ছাড়াই মাঠে নামছে তার দল চেন্নাই। এদিন তার দল চেন্নাই টসে হেরে শুরুতে ব্যাট করবে। মুস্তাফিজের জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন মিচেল স্যান্টনার

এবারের আইপিএলটা অবশ্য দারুণ কাটছে মুস্তাফিজের। এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে ৭ উইকেট তুলেছেন দেশের হয়ে চলতি আইপিএলে খেলা একমাত্র এই ক্রিকেটার। তবে সবশেষ ম্যাচটা অবশ্য ভালো কাটেনি তার। নিজের সাবেক ক্লাব দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ১ উইকেট পেলেও খরচ করতে হয়েছে ৪৭ রান। মুস্তাফিজের বাজে দিনে হেরেছে তার দলও।

এর আগে অবশ্য প্রথম ম্যাচেই একাদশে সুযোগ পেয়ে নজর কেড়েছিলেন মুস্তাফিজ। ২৯ রান খরচায় তুলেছিলেন ৪ উইকেট। হয়েছিলেন ম্যাচসেরাও। পরের ম্যাচেও বেশ কার্যকর ছিলেন মুস্তাফিজ। ৩০ রান খরচায় তুলেছিলেন ২ উইকেট। এরপর তো আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি বোলারের পুরস্কার পার্পল ক্যাপ মাথায় পরেই নেমেছিলেন।

যদিও শেষ পর্যন্ত দেশে ফিরে সেটা হারাতে হয়েছে তাকে। সবশেষ ম্যাচে গুজরাটের মোহিত শার্মা তার ৭ উইকেট ছুঁয়ে ফেলেছেন। একই দিন মোস্তাফিজকে ছাড়িয়ে গেছেন ইকোনোমিতে। মুস্তাফিজের জন্য এই ম্যাচটি ছিল সেই পার্পল ক্যাপ পুনরায় ফিরে পাওয়ার। তবে শেষ পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভিসা প্রক্রিয়া সারতে দেশে ফেরায় হয়নি সেটি। খবর অনুযায়ী, ভিসা জটিলতা না কাটায় এখনও দেশেই অবস্থান করছেন মুস্তাফিজ।

এ সম্পর্কিত আরও খবর