নির্বাচক ইউসুফ-রাজ্জাকই পাকিস্তানের কোচ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-04-07 17:42:37

ভারত বিশ্বকাপের পর থেকেই খালি পড়ে আছে পাকিস্তানের কোচের পদ। সেই জায়গাতে নিয়োগ দেওয়ার তোড়জোড় চললেও এখনও চূড়ান্ত হয়নি কিছুই। মাঝে শেন ওয়াটসন ও ড্যারেন স্যামিকে নিয়ে আলোচনার পর এখন আলোচনা হচ্ছে গ্যারি কার্স্টেন ও জেসন গিলেস্পিকে নিয়ে।

আর সেই আলোচনার মধ্যেই এবার ঘরের মাটিতে আসন্ন নিউজিল্যান্ড সিরিজ সামনে রেখে আপদকালীন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে জাতীয় দলের দুই নির্বাচক মোহাম্মদ ইউসুফ ও আবদুর রাজ্জাককে।

বলা হচ্ছে লাল বলের কোচ হিসেবে সাবেক অজি পেসার জেসন গিলেস্পিকে এক রকম চূড়ান্তই করে ফেলেছে পিসিবি। দীর্ঘ মেয়াদেই তাকে কোচ করবে পাকিস্তান। আর সেই আনুষ্ঠানিকতাও আগামী কয়েকদিনের মধ্যে সেরে ফেলবে পিসিবি। এরপর দেওয়া হবে আনুষ্ঠানিক বিবৃতি।

এদিকে সাদা বলে কোচ হতে যাচ্ছেন গ্যারি কার্স্টেন। কার্স্টেন বর্তমানে আইপিএলে ব্যস্ত থাকায় পাকিস্তান দলের সঙ্গে যোগ দিতে পারছেন না। তবে তার সঙ্গে আলোচনা সেরে ফেলেছে বোর্ড। যে কোনো সময় আসতে পারে সেই ঘোষণাও। তবে সেই ঘোষণা আসলেও ভারতকে বিশ্বকাপ জেতানো কার্স্টেনকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাচ্ছে না পাকিস্তান।

আর কার্স্টেনের অনুপস্থিতিতে আপাতত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগ পর্যন্ত পাকিস্তানের কোচ হিসেবে নিয়োগ পাচ্ছেন ইউসুফ আর আবদুর রাজ্জাক। বোলিং কোচ উমর গুল আর সাইদ আজমলকে নিয়েও আছে আলোচনা। তাদেরকেও ইউসুফ-রাজ্জাকের সাপোর্ট হিসেবে রাখা হবে বলে ধারণা করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর