আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে বড় শাস্তি পেলেন কোহলি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-04-22 19:01:02

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচে আম্পায়ারের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ানোয় শাস্তি পেয়েছেন বিরাট কোহলি। আইপিএলের কোড অব কন্ডাক্ট লঙ্ঘনের দায়ে তাকে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে।

গত রবিবার (২১ এপ্রিল) কলকাতার বিপক্ষে ব্যাটিংয়ের হার্শিত রানার একটি ফুল টসে ফিরতি ক্যাচ হন কোহলি। আম্পায়ার আঙুল উঁচিয়ে আউটের সিদ্ধান্ত জানিয়ে দেন। কিন্তু বলটি তার প্রায় কোমর উচ্চতায় ধেয়ে আসায় নো বলের দাবি তোলেন কোহলি। রিভিউও নেন। তবে তার আপত্তি নাকচ হয়ে যায় রিভিউতে।

ক্রিজ ছেড়ে কিছুটা বেরিয়ে আসায় বলটি যখন তার ব্যাটে লাগে তখন কোমরের চেয়ে বেশি উচ্চতায় ছিল ঠিক, তবে কোহলি যদি তার পপিং ক্রিজে থাকতেন তাহলে বলটি তার কোমর উচ্চতার নিচেই আসত-এই যুক্তিতে নো বল না দিয়ে আউটের সিদ্ধান্ত দেন মাঠের আম্পায়ার ও তৃতীয় আম্পায়ার।

আউটের সিদ্ধান্তের পর আম্পায়ারের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান কোহলি। মাঠ ছাড়ার সময়ও উচ্চস্বরে চিৎকার করতে থাকেন। ডাগআউটে গ্লাভস ছুঁড়ে ফেলে একটা ডাস্টবিনেও আঘাত করে বসেন।

কোহলির এমন আচরণ আইপিএলের কোড অব কন্ডাক্টের ২.৮ ধারার সঙ্গে সাংঘর্ষিক। তাই তাকে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। কোহলি দোষ স্বীকার করে শাস্তি মেনে নিয়েছেন।

উল্লেখ্য, কলকাতার বিপক্ষে ওই ম্যাচে ১ রানে হেরে যায় কোহলির বেঙ্গালুরু। ৮ ম্যাচ থেকে কেবল ১ জয় নিয়ে এখন পয়েন্ট টেবিলের তলানিতে ধুঁকছে কোহলির দল।

এ সম্পর্কিত আরও খবর