গুলারের একমাত্র গোলে শিরোপার আরও কাছে রিয়াল

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-27 10:01:39

লা লিগার শিরোপার দৌড়ে শুরু থেকেই বেশ এগিয়েই ছিল রিয়াল মাদ্রিদ। যদিও মাঝে কিছু সময় জিরোনা ও বার্সেলোনাও শিরোপার দৌড়ে ছিল। তবে এল ক্লাসিকোতে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে হারিয়ে পূর্ণ পয়েন্ট তুলে নেওয়ার পর চলতি মৌসুমের শিরোপা প্রায় নিশ্চিতই হয়ে গেছে কার্লো আনচেলত্তির দলের। শুক্রবার রাতে রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে শিরোপার আরও কাছে যেন পৌঁছে গেল তারা।

সোসিয়েদাদের মাঠে থেকে ১-০ গোলের জয় তুলে এনেছে রিয়াল। দলের হয়ে এদিন একমাত্র গোলটি করেছেন ‘তুরস্কের মেসি’ নামে খ্যাত তরুণ মিডফিল্ডার আর্দা গুলার। এই জয়ের পর ৩৩ ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে দাপটের সঙ্গে পয়েন্ট টেবিলে নিজেদের শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ। দুইয়ে থাকা বার্সেলোনা তাদের চেয়ে পিছিয়ে আছে ১৪ পয়েন্ট।

সোসিয়াদের বিপক্ষে তুলনামূলক কম শক্তিশালী আক্রমণভাগ নিয়ে মাঠে নামে রিয়াল। তরুণদের নিয়ে সাজানো এই একাদশে ছিল একের অধিক পরিবর্তনও। ম্যাচের ১৫তম মিনিটে হলুদ কার্ডের দেখা পান আর্দা গুলার। সম্প্রতি নিজের প্রতিভা ও দুর্দান্ত খেলা দেখিয়ে বেশ আলোচনায় আছেন এই তরুণ তুর্কিশ মিডফিল্ডার। চলতি মৌসুমে রিয়ালের হয়ে গতকালের আগ পর্যন্ত ৭ ম্যাচে মাঠে নেমে মাত্র একটি গোল পেয়েছিলেন তিনি।

গতরাতে শুরুতে হলুদ কার্ড হজম করলেও তার কিছুক্ষণ পরেই আদায় করেন গোলও। ম্যাচের ২৯তম মিনিটে স্প্যানিশ ডিফেন্ডার দানি কারভাহালের অ্যাসিস্ট থেকে সোসিয়েদাদের জালে বল জড়ান গুলার। তার একমাত্র এই গোলেই পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। লিগ শিরোপা উঁচিয়ে ধরা তাদের জন্য এখন সময়ের ব্যাপার মাত্র।

এ সম্পর্কিত আরও খবর