‘ক্রিকেট খেলাটা বেসবলে পরিণত হচ্ছে’

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-27 11:53:15

শুক্রবার রাতে ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৮ উইকেটের বড় জয় পেয়েছেন পাঞ্জাব কিংস। এই ম্যাচে শুধু পাঞ্জাবের জয়ই নয়, বরং একের অধিক রেকর্ডের দেখাও পেয়েছে ক্রিকেট বিশ্ব। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ (২৬১) রান তাড়া করে জেতার নজির গড়ল পাঞ্জাব।

এছাড়াও দুই দল মিলে এই ম্যাচে মোট ছক্কা মেরেছে ৪২টি, যা যেকোনো টি-টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ডও। রেকর্ডময় এই ম্যাচে জয়ের পর পাঞ্জাবের অধিনায়ক স্যাম কারান জানিয়েছেন নিজের অভিমত। দলের এই জয়ে বেশ আনন্দিত তিনি। তবে এছাড়াও পুরষ্কার বিতরণীর মঞ্চে তিনি বললেন অবাক করা কিছু কথাও।

‘ক্রিকেট এখন বেসবলে পরিণত হচ্ছে, তাই না?’- এমনটাই বলে বসলেন স্যাম। তবে তার এই কথাটার সঙ্গে বাস্তবতার মিল রয়েছে বটে। এবারের আইপিএলে প্রতি ম্যাচেই যেভাবে রান আর ছক্কার বন্যা বইছে তাতে ক্রিকেট খেলাটা দেখতে অনেকটা বেসবলের মতোই দেখাচ্ছে।

তিনি আরও বলেন, ‘ব্যাপারটা অবিশ্বাস্য ছিল। এই ২ পয়েন্ট পেয়ে সত্যিই আমরা আনন্দিত। এমন ম্যাচের তুলনা চলে না। কিন্তু গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, কয়েকটি সপ্তাহ বাজে গিয়েছে আমাদের(৫ ম্যাচে প্রথম জয়), আমরা এরপরও হাল ছাড়িনি। ম্যাচের স্কোর ভুলে যান, মূলত জয়টাই আমাদের প্রাপ্য ছিল।’

এবারের আসরে ব্যাটাররা এত আক্রমণাত্মক ও বিধ্বংসী কীভাবে হয়ে উঠেছেন এই প্রশ্নের জবাবে কারান বলেন, ‘আমার মনে হয়, খেলোয়াড়রা যেভাবে অনুশীলন করে তাতে তারা দীর্ঘ সময় ধরে বল মারতে পারে। এটা সম্ভবত আত্মবিশ্বাস থেকেই আসে। এর পাশাপাশি কোচ এবং আমরা যেভাবে অনুশীলন করছি, সেসব বিষয় তো আছেই।’

এ সম্পর্কিত আরও খবর