একাধিক ‘অপ্রত্যাশিত’ রেকর্ডে ইউনাইটেডের নাম

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-05-07 14:03:37

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে সোমবার রাতে ক্রিস্টাল প্যালেসের কাছে এক হালি গোল হজম করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। লজ্জাজনক এই হারের রাতে একের অধিক ‘অস্বস্তিকর’ রেকর্ডেও নাম উঠল এরিক টেন হাগের দলের।

এই হারের পর লিগ পয়েন্ট টেবিলের আটে নেমে এসেছে রেড ডেভিলরা। ৩৫ ম্যাচ শেষে ১৬ জয়ের সঙ্গে ৫৪ পয়েন্ট তাদের। এমনকি চলতি মৌসুম শেষে কোচ এরিক টেন হাগকে বরখাস্ত করা হবে কিনা এই বিষয়েও দেখা দিয়েছে শঙ্কা।

গতরাতের ম্যাচে হতাশাজনক এই হারের পর কোচ বলেছেন, ‘এটা পরিষ্কার যে আমাদের পারফরম্যান্স খুব নিম্নমানের ছিল। আমরা যেভাবে খেলতে চেয়েছিলাম সেভাবে কিছুই হয়নি।‘

হারের পর হতাশ ইউনাইটেডের খেলোয়াড়রা

 

ক্রিস্টাল প্যালেসের সঙ্গে হারের পর বেশকিছু অস্বস্তিকর পরিসংখ্যানের সম্মুখীন হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। নিজেদের প্রিমিয়ার লিগের ইতিহাসে চলতি মৌসুমেই সবচেয়ে বেশি ১৩ ম্যাচে হারের মুখ দেখল তারা।

লিগ পয়েন্ট টেবিলে কখনোই সাতের নিচে থেকে মৌসুম শেষ করতে হয়নি ইউনাইটেডকে। চলতি মৌসুমে এখন অষ্টম স্থানে আছে তারা। যদিও তাদের হাতে এখনও তিন ম্যাচ বাকি আছে। সেগুলোতে জয় পেলে অবস্থানের উন্নতি হতে পারে রেড ডেভিলদের।

ক্রিস্টাল প্যালেসের সঙ্গে ৪-০ গোলের এই হারটিই চলতি মৌসুমে ইউনাইটেডের সবচেয়ে বড় ব্যবধানের হার। এছাড়াও ২০২৩-২৪ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে মোট ৮১টি গোল হজম করেছে তারা, যা ১৯৭৬-৭৭ মৌসুমের পর সর্বোচ্চ।

১৯৮৯-৯০ মৌসুমের পর কখনোই ঋণাত্মক গোল ব্যবধানে থেকে লিগ শেষ করেনি ম্যানইউ। বর্তমানে ৩৫ ম্যাচ শেষে তাদের গোল পার্থক্য -৩।

এ সম্পর্কিত আরও খবর