কোচ জাভির শততম ম্যাচে বার্সার জয় 

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-05-17 13:17:49

লিগ শিরোপাটা আগেই হাতছাড়া হয়েছে বার্সেলোনার। চার ম্যাচ হাতে রেখেই লা লিগা শিরোপা পুনরুদ্ধারের কাজটা সেরেছে রিয়াল মাদ্রিদ। এতেই মৌসুমের বাকি অংশে বার্সেলোনার নজর কেবল শীর্ষে দুইয়ে নিজেদের জায়গা ধরে রাখা। লিগ মৌসুমে আর কিছু পাওয়ার না থাকলেও গত রাতের ম্যাচটি কাতালানদের জন্য ছিল গুরুত্বপূর্ণ। ম্যাচটি ছিল কোচ জাভি হার্নান্দেজের বার্সেলোনায় শততম লিগ ম্যাচ। 

ফের্মিন লোপেজের জোড়া গোলে আলমেরিয়ার বিপক্ষে ম্যাচটিতে ২-০ ব্যবধানে জেতে বার্সেলোনা। এতে পয়েন্ট তালিকার দুইয়ে নিজেদের জায়গা আরও মজবুত করলো জাভি হার্নান্দেজের দলটি।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ১৪তম মিনিটেই গোলের দেখা পেয়ে যায় বার্সা। এক্তোর ফর্তের ক্রসে দারুণ এক হেডের জালের ঠিকানা খুঁজে নেন লোপেজ। এর ১৪ মিনিট পরেই ব্যবধান বাড়ানোর দারুণ এক সুযোগ পেয়েছিল সফরকারীরা। তবে লামিনের ইয়ামালের দারুণ এক শট ফিরে আসে পোস্টে লেগে। এতে ১-০ ব্যবধানেই শেষ হয় প্রথমার্ধের খেলা। 

এদিকে ঘরের মাঠে আলমেরিয়াও সুযোগ পেয়েছিল একাধিক। তবে কোনোটিই কাজে লাগে পারেনি স্বাগতিকরা। উল্টো ৬৭তম মিনিটে আরও একটি গোল হজম করে বসে তারা। সার্জিও রবের্তোর পাস ধরে ম্যাচে নিজেদের দ্বিতীয় গোল করেন লোপেজ। এ নিয়ে চলতি এবং নিজের অভিষেক মৌসুমে ১০টি গোল করলেন এই স্প্যানিশ মিডফিল্ডার। 

এই জয়ে ৩৬ ম্যাচ শেষে বার্সার পয়েন্ট ৭৯। সমান ম্যাচে তিনে থাকা জিরোনার পয়েন্ট ৭৫। 

এ সম্পর্কিত আরও খবর