অনূর্ধ্ব-১২ এশিয়ান টেনিসে ভারতের কাছে হার

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-05-22 20:00:19

নেপালে এশিয়া অনূর্ধ্ব-১২ দলগত টেনিস প্রতিযোগিতা ২০২৪ ইভেন্টের খেলা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিযোগিতায় স্বাগতিক নেপালসহ বাংলাদেশ, ভারত, শ্রীলংকা, মালদ্বীপ, ভূটান, পাকিস্তান ও বাংলাদেশের অনূর্ধ্ব-১২ বছরের বালক ও বালিকা খেলোয়াড় ও ক্যাপ্টেন অংশগ্রহণ করছে। প্রতিযোগিতার তৃতীয় দিনে বাংলাদেশের বালক ও বালিকা উভয় দল শক্তিশালী ভারত দলের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে। তবে দুটি দলই ০-৩ ম্যাচে ভারতের বিপক্ষে হেরে যায়।

বালক এককের প্রথম ম্যাচে বাংলাদেশের মোহাম্মদ হায়দার ০-৬, ০-৬ গেমে ভারতের মনোহর পুনিথ এর নিকট এবং মো: জোবায়ের ইসলাম ০-৬, ০-৬ গেমে ভারতের ছাল্লানি আরভ অক্ষয়কুমার এর নিকট পরাজিত হয়। দ্বৈতের খেলায় বাংলাদেশের মোহাম্মদ হায়দার ও মো: জোবায়ের জুটি ০-৬, ১-৬ গেমে ভারতের জর্জ যুভান ও মনোহর পুনিথ জুটির নিকট পরাজিত হলে বাংলাদেশ বালক দল ০-৩ ম্যাচে ভারতের নিকট পরাজিত হয়।

বালিকা এককের প্রথম ম্যাচে বাংলাদেশের সারা আল জসিম ০-৬, ১-৬ গেমে ভারতের সৃষ্টি কিরন এর নিকট এবং দ্বিতীয় এককে বাংলাদেশের জান্নাত হাওলাদার  ০-৬, ০-৬ গেমে কাদিয়ান খুশির নিকট পরাজিত হয়। দ্বৈতের খেলায় বাংলাদেশ মাসতুরা আফরিন ও সারা আল জসিম জুটি ০-৬, ১-৬ গেমে সৃষ্টি  কিরন ও গালত সেরেনার নিকট পরাজিত হয়। ফলে বাংলাদেশ বালিকা দল ০-৩ ম্যাচে ভারতের নিকট পরাজিত হয়।

আগামীকাল বৃহস্পতিবার (২৩ মে) বাংলাদেশ বালক দল পাকিস্তানের বিরুদ্ধে এবং বাংলাদেশ বালিকা দল শ্রীলংকার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে। বাংলাদেশ বালক দল গ্রুপ-‘এ’ তে দ্বিতীয় স্থান অধিকার করে, ফলে গ্রুপ-‘বি’ এর চ্যাম্পিয়ন দল পাকিস্তানের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে। অপরদিকে বালিকা দল রাউন্ড রবীন লীগ পদ্ধতিতে ৩টি ম্যাচ খেলে ২টিতে (মালদ্বীপ ও নেপাল) জয় লাভ করে এবং ১টিতে (ভারত) পরাজিত হয়।

এ সম্পর্কিত আরও খবর