কোচ হিসেবে পন্টিংকে চাচ্ছে ভারত

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-05-23 12:35:47

পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। এই টুর্নামেন্টের পরই ভারত ক্রিকেট দলের দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন রাহুল দ্রাবিড়। নতুন কোচের খোঁজ করে ইতোমধ্যে বিজ্ঞপ্তিও দিয়েছে বিসিসিআই। চলতি মাসের ২৭ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে তাতে।

ক্রিকেট বিশ্লেষণভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর গত সপ্তাহে তাদের সূত্র মতে জানিয়েছে, ভারতের সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীরের হাতে দলের দায়িত্ব দিতে চায় ভারতের ক্রিকেট বোর্ড। তবে এবার শোনা গেল নতুন আরেক। ভারতের প্রধান কোচ হতে বিসিসিআই নাকি যোগাযোগ করেছে বিশ্বকাপজয়ী সাবেক অস্ট্রেলিয়ান তারকা রিকি পন্টিংয়ের সঙ্গে।

সাবেক অজি অধিনায়ক যদিও বর্তমান পরিস্থিতি বিবেচনায় এটিকে প্রায় অসম্ভব বলেই জানিয়েছেন। ‘আইসিসি রিভিউ’-তে দেওয়া এক সাক্ষাৎকারে বিষয়টি নিজেই প্রকাশ করেছেন পন্টিং। সেখানে তিনি বলেছেন, ‘আমি এটি নিয়ে অনেক রিপোর্ট দেখেছি। সাধারণত এই জিনিসগুলো আপনি নিজে জানার আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে যায়। তবে আইপিএলে আমার সঙ্গে একান্তে ভারতের প্রধান কোচ প্রসঙ্গ নিয়ে বেশ কয়েকবার কথা হয়েছিল। মূলত আমি এটি করতে আগ্রহী কি-না সেটি নিশ্চিত করতেই।’

পন্টিং এর আগে জাতীয় দলের দায়িত্বে পালনে নিজের ইচ্ছার কথা জানিয়েছিলেন। তবে তার বর্তমান কর্মক্ষেত্র, আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের প্রধান ও কোচ নিজ দেশ অস্ট্রেলিয়ায় বিভিন্ন টেলিভেশনে কাজের ফাঁকে এমন বড় দায়িত্বের জন্য এটিকে সঠিক সময় মনে করছেন না পন্টিং। 

২০১৮ সাল থেকে দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচের দায়িত্ব পালন করে আসছেন পন্টিং। ভারতের জাতীয় দলের কোচ হলে আইপিএলের কোনো দলের দায়িত্ব পালন করা যাবে না। এটি সম্পর্কে ভালোভাবেই অবগত আছেন পন্টিং।

কোনো জাতীয় দলের দায়িত্ব নেওয়া মানেই বছরের প্রায় পুরো সময়ই দল নিয়ে ব্যস্ত থাকা। হঠাৎ করে এমন দায়িত্বের সঙ্গে নিজেকে খাপ খাইয়ে নেওয়ার ব্যাপারে বেশ দ্বিধায় আছেন পন্টিং। এমনকি সেটি তার বর্তমান জীবনযাত্রা এবং অভ্যাসের সঙ্গেও যায় না বলে জানান এই সাবেক অজি তারকা।

এ সম্পর্কিত আরও খবর