তাসকিনের উন্নতি চোখে পড়ার মতো: দেবাশীষ চৌধুরী

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-05-25 17:51:32

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন টাইগার পেসার তাসকিন আহমেদ। আট উইকেটের সঙ্গে সিরিজের সর্বোচ্চ উইকেটশিকারী ছিলেন তিনি। কিন্তু চতুর্থ ম্যাচে ফিল্ডিংয়ের সময় পাঁজরে চোট পাওয়ায় শেষ ম্যাচে মাঠে নামতে পারেননি বাংলাদেশের তাসকিন। এমনকি তার বিশ্বকাপে খেলতে পারা এবং স্কোয়াডে জায়গা পাওয়া নিয়েও ছিল শঙ্কা।

তবে তাকে সহ-অধিনায়ক করেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্দেশ্য যুক্তরাষ্ট্রে উড়াল দিয়েছে টিম টাইগার্স। আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপ আসরের প্রথম ম্যাচটি খেলবেন সাকিব-শান্তরা। আশা করা হচ্ছে তার আগেই পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন তিনি। যদিও পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাওয়ায় চলমান যুক্তরাষ্ট্র সিরিজেও মাঠের বাইরে আছেন তাসকিন।

তাসকিনের শারীরিক অবস্থার উন্নতি সম্পর্কে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তার চোটটি সেরে উঠছে এবং অবস্থার উন্নতি হয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপে বাংলাদেশের উদ্বোধনী ম্যাচে তাসকিন সম্পূর্ণরূপে ফিট থাকবেন, এ বিষয়ে আশাবাদী দেবাশীষ চৌধুরী।

তিনি বলেছেন, ‘তাসকিনের উন্নতি সন্তোষজনক। তিনি একটি পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছেন এবং জিমে প্রশিক্ষণ নিচ্ছেন। আপাতত রানিং সেশন করছেন এবং আমরা পরে তার বোলিং চালু করব। আমরা এমআরআই স্ক্যানের রিপোর্ট পেয়েছি এবং ডাক্তারের সাথে কথা বলেছি। মনে হচ্ছে ফ্র্যাকচার প্রায় সেরে গেছে এবং এখন আমরা তাকে ধীরে ধীরে শর্ট রান আপ বোলিং শুরু করাব। পরবর্তীতে তার দৌড়ে কোন সমস্যা হচ্ছে কিনা তা দেখে থ্রোয়িং সেশন করব।‘

তাসকিনের অবস্থার আরও উন্নতি ঘটবে এবং তিনি বিশ্বকাপে প্রতিটি ম্যাচেই বাংলাদেশের একাদশে থাকবেন, এমনতাই আশা করেন বিসিবি চিকিৎসক। ক্রিকবাজকে তিনি জানিয়েছেন, ‘আমরা আশাবাদী যে তার (তাসকিন) এরকম অগ্রগতি অব্যাহত থাকলে বিশ্বকাপের উদ্বোধনী খেলা থেকেই তাকে একাদশে পাওয়া যাবে।‘

এ সম্পর্কিত আরও খবর