দেশের মানুষদের 'স্যরি' বললেন অধিনায়ক শান্ত

  ক্রিকেট কার্নিভাল
  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের সাথে হারের পর সাকিব আল হাসান বলেছিলেন, তখন পর্যন্ত তিন জয় আর তিন হারের সঙ্গে এই বিশ্বকাপটা খারাপ যাচ্ছে না টাইগারদের। যেটা নিয়ে হয়েছিল নানা সমালোচনা। আফগানদের বিপক্ষে ম্যাচের পর হারের সংখ্যাটা এখন চার। যে তিনটা জয় এবার এসেছে সেগুলোও তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে, নেপাল আর নেদারল্যান্ডসের। আরেক দল হচ্ছে শ্রীলঙ্কা, যাদের বিপক্ষেও একদম শেষ মুহুর্তে যেয়ে জিতেছে বাংলাদেশ।

বড় ম্যাচে কিংবা বড় প্রতিপক্ষের বিরুদ্ধে বাংলাদেশ দলের হ-য-ব-র-ল পারফর্ম্যান্স যেন চলেই আসছে। এটার মূল দায় শুধুই ব্যাটারদের। যে ম্যাচগুলো বাংলাদেশ জিতেছে সবগুলোই জিতিয়েছেন বোলাররা। যে দুটো ক্লোজ ম্যাচ বাংলাদেশ হেরেছে সেগুলোতেও প্রতিপক্ষকে বোলাররা আটকে রেখেছিলেন।

বিজ্ঞাপন

প্রচন্ড মাত্রায় চলতি আসরে হতাশ করেছেন ব্যাটাররা। যেটার নেতৃত্ব দিয়েছেন ক্যাপ্টেন শান্ত, সবচেয়ে অভিজ্ঞ দুই ক্যাম্পেইনার সাকিব-রিয়াদ, জাকির-তামিম-সৌম্য সবাই ই করেছেন হতাশ। টি-টোয়েন্টির নূন্যতম ইন্টেন্ট শো করতে পারেননি তাওহীদ হৃদয় আর কোনো ব্যাটার। এমন ব্যাটিং পারফর্ম্যান্স নিয়ে ক্ষমা চাওয়া ছাড়া আর কিছু কি করার আছে ক্যাপ্টেন শান্তর?

আজ আফগানিস্তানের বিপক্ষে হতাশাজনক হারের পর অধিনায়ক বলেন, ’ব্যাটিং ইউনিট হিসেবে আমরা দেশের মানুষকে ভালো কিছু দিতে পারিনি। এটার জন্য আমরা দুঃখিত। ব্যাটিং গ্রুপ হিসেবে আমরা সমর্থকদের হতাশ করেছি। পুরো দেশের মানুষকে বলতে গেলে কষ্ট দিয়েছি। কিন্তু চেষ্টার কমতি ছিল না। সবাই চেষ্টা করেছে; কিন্তু আমরা পারিনি। এটার জন্য দলের পক্ষ থেকে আমি স্যরি।’

শুধু ব্যাটিং ইউনিটের হতাশার জন্যই ক্ষমা চাওয়া নয়। পুরো টুর্নামেন্টের এমন পারফর্ম্যান্সের জন্য শান্ত সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন একাধিকবার, ‘পুরো টুর্নামেন্ট নিয়ে আমি বলব, আমরা সবাইকে হতাশ করেছি। আমাদের খেলা যারা অনুসরণ করেন, যারা আমাদের সব সময় সমর্থন করেন, তাদের আমরা হতাশ করেছি। পুরো দলের পক্ষ থেকে আমি তাদের কাছে ক্ষমা চাইছি।’

এমন পারফর্ম্যান্সের পর স্যরি বলাটাই হয়তোবা একমাত্র উত্তর হতেই পারে। এতে অবস্থার পরিবর্তন করে সামনের দিনগুলোতে 'থ্যাংক ইউ' শোনার মতো পারফর্ম্যান্স করতে পারবেন তো শান্তরা?