রিমালের প্রভাব পড়বে আইপিএল ফাইনালে?

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-05-26 16:00:44

বাংলাদেশের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রিমাল। সে ঘূর্ণিঝড়ের প্রভাব পার্শ্ববর্তী দেশ ভারতেও কমবেশি পড়ার সম্ভাবনা রয়েছে। এমনকি শনিবার (২৫ মে) খানিক বৃষ্টিও হয়েছে। তবে আজ আইপিএলের ফাইনালের দিনে বৃষ্টির তেমন কোনো সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে ইএসপিএনক্রিকইনফো।

শনিবার চেন্নাইয়ে কলকাতার অনুশীলন বৃষ্টির কারণে বিঘ্নিত হয়েছিল। তবে আজ সকাল থেকে চেন্নাইয়ে কোনো বৃষ্টিপাত হয়নি। আকাশ মেঘলা থাকলেও বৃষ্টির সম্ভাবনা মোটে ৪ শতাংশ। তাই ঘূর্ণিঝড় রিমালের বড় কোনো প্রভাব আইপিএল ফাইনালে পড়বে না বলেই আশা করা যাচ্ছে।

আইপিএল ফাইনালে বৃষ্টির সম্ভাবনা মাথায় রেখে রিজার্ভ ডে রাখা হয়েছে। যদি ম্যাচে বৃষ্টি বাগড়া দেয়, তবে আম্পায়াররা সর্বাত্মক চেষ্টা করবেন আজই ম্যাচ শেষ করার। দ্বিতীয় ইনিংসে ব্যাট করা দল অন্তত পাঁচ ওভার ব্যাট করতে পারলেই ম্যাচের ফলাফল হবে।

তবে একান্তই ম্যাচ শেষ করা সম্ভব না হলে তখন রিজার্ভ ডে’তে গড়াবে ম্যাচ। আইপিএল ফাইনাল রিজার্ভ ডে’তে গড়ানো অবশ্য নতুন কিছু নয়। গত আইপিএল ফাইনাল প্রথম দিন বৃষ্টিতে শেষ করতে না পারায় তা রিজার্ভ ডে’তে চলে যায়।

তবে রিজার্ভ ডে’তেও বৃষ্টি হানা দিলে ম্যাচ শেষ করতে ভারতীয় সময় রাত ১টা ৩৫ মিনিট বেজে যায়। যার ফলে কার্যত তিন দিন ধরে চলে আইপিএল ফাইনাল।

এ সম্পর্কিত আরও খবর