বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে চান হৃদয়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-05-26 19:31:43

টি-টোয়েন্টি বিশ্বকাপ মানেই বাংলাদেশের জন্য একগাদা হতাশার গল্প। আগের আট আসরের সবকটি খেলেও এই টুর্নামেন্টে বলার মতো কোনো অর্জন নেই লাল-সবুজের প্রতিনিধিদের। গ্রুপ পর্ব পেরোনোকেই এখনো সাফল্য হিসেবে দেখা হয়। কিন্তু এবারের বিশ্বকাপের আগে তাওহিদ হৃদয়ের বড় স্বপ্নের কথা জানিয়ে রাখলেন।

গ্রুপ পর্ব পার করা বা সুপার এইটে খেলা নয়, একেবারে সেমিফাইনালকে পাখির চোখ করেছেন বাংলাদেশের এই তরুণ ব্যাটার। তার ভাষায়, ‘এবারের বিশ্বকাপে নিজের নামের পাশে কিছু দেখতে চাই না। আমি চাই দল যেন ভালো করে। আমার জায়গা থেকে অবশ্যই নিজের সেরাটা দিয়ে অবদান রাখার চেষ্টা করব। আমি চাই আমার দল কমপক্ষে সেমিফাইনাল খেলুক।’

হৃদয় বড় স্বপ্ন দেখলেও সমর্থকরা হয়ত এতটা আশাবাদী হচ্ছেন না। বিশ্বকাপের আগে আনকোরা যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হেরে বসা দলের কাছে আর কতটাই বা আশা করা যায়। 

তবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য হৃদয় স্বপ্ন দেখতে জানেন। বিশ্বকাপ জয়ের স্মৃতি মনে করিয়ে দিয়ে হৃদয় বললেন,  ‘চোখ খুলেও এখনো অনুভব করি যে কী হয়েছিল সেই বিশ্বকাপে (অনূর্ধ্ব-১৯)। এখন আমাদের সময় এসেছে জাতীয় দলের হয়ে এশিয়া কাপ, বিশ্বকাপের মতো জায়গায় গিয়ে ভালো করা, কাপ নেওয়া, ভালো করা না, কাপ নিতে চাই। শুধু আমি না, আমরা সবাই চাই। আমরা যদি আমাদের দিক থেকে ভালো করতে পারি, তাহলে বেশি দেরি নেই।’

আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। তার আগে যুক্তরাষ্ট্র এবং ভারতের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে হৃদয়দের।

এ সম্পর্কিত আরও খবর