অজিদের বিপক্ষে কেমন হবে বাংলাদেশের একাদশ?

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-06-20 12:25:51

গ্রুপপর্বে অনেকটা দাপট দেখিয়েই সুপার এইটে পাড়ি জমিয়েছে বাংলাদেশ। চার ম্যাচের তিনটিতেই জিতেছে শান্ত-সাকিবরা। বাকি দক্ষিন আফ্রিকার বিপক্ষেও জয়ের অনেকটাই কাছে চলে গিয়েছিল নাজমুল হোসেন শান্তর দল। গ্রুপপর্বের গণ্ডি পেরিয়ে এখন তাই বাংলাদেশের প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনালে ওঠার লড়াই। 

সুপার এইটে বাংলাদেশ আছে গ্রুপ ‘ওয়ান’-এ। সেখানে বাকি তিন প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান। যার মধ্যে আগামীকাল বাংলাদেশ সময় সকাল ৬টা ৩০ মিনিটে অজিদের বিপক্ষে ম্যাচ দিয়ে সুপার এইটের যাত্রা শুরু করবে শান্ত-সাকিবরা। 

গ্রুপপর্বে বাংলাদেশের বোলিং বিভাগের পারফর্ম ছিল অন্য উচ্চতায়। বিশেষ করে তিন পেসার তানজিম সাকিব, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান। এদিকে লেগ স্পিনার রিশাদ হোসেনও নিজেকে প্রমাণ করে চলেছেন নিয়মিতই। তবে এখনো দলের দুশ্চিন্তার নাম সেই ব্যাটিং বিভাগ, বিশেষ করে টপ-অর্ডারে হতশ্রী ব্যাটিং। এবং বিষয়টি দলকে আরও বেশি ভাবাচ্ছে যখন অজিদের বিপক্ষে ম্যাচটা অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে। কেননা এই মাঠের পিচগুলো ব্যাটিং সহায়ক এবং চলতি বিশ্বকাপে বাংলাদেশ পিছিয়ে আছে কেবল এই ব্যাটিংয়ে। 

এদিকে সুপার এইট পর্বের প্রথম ম্যাচ দক্ষিণ আফ্রিকা ও যুক্তরাষ্ট্রের মধ্যকার ম্যাচ হয়েছে অ্যান্টিগার এই মাঠেই। সেই ম্যাচে আগে ব্যাট করতে নেমে ১৯৪ রান তুলেছিল প্রোটিয়ারা। জবাবে যুক্তরাষ্ট্রও তুলে ফেলেছিল ১৭৬ রান। এতেই অজিদের বিপক্ষে ম্যাচে শান্তদের মূল ভাবনা এখন থাকবে ব্যাটিং নিয়েই। এতেই যেই প্রশ্ন স্বাভাবিকভাবেই এসে যায় একাদশে কি আসবে কোনো পরিবর্তন? তবে চিন্তা ছাপিয়ে সবশেষ দুই ম্যাচের জয়ী একাদশ নিয়েই এ ম্যাচে শান্তদের নামার সম্ভাবনাটাই সবচেয়ে বেশি। 

অজিদের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ: 

তানজিদ হাসান তামিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, তানজিম হাসান সাকিব, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

এ সম্পর্কিত আরও খবর