পাওয়ারপ্লেতে বাংলাদেশের স্কোরবোর্ডে ৩৯ রান 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-06-21 08:35:39

বিশ্বকাপের আগে চলতি বছরে জিম্বাবুয়ে সিরিজ দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয় তানজিদ হাসান তামিমের। সেই সিরিজসহ যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজেও দারুণ ছন্দে ছিলেন এই বাঁহাতি তরুণ ব্যাটার। তবে বিশ্বকাপের গ্রুপপর্বে খুব একটা ছন্দে ছিলেন না এই ২৩ বছর বয়সী ক্রিকেটার। ডাচদের বিপক্ষে রানে ফিরলেও এর আগের ম্যাচে নেপালের বিপক্ষে ফিরেছেন শূন্য রানে। এবার সুপার এইটে অজিদের বিপক্ষেও ফিরলেন খালি হাতেই। ইনিংসের প্রথম ওভারেই মিচেল স্টার্কের বলে বোল্ড হয়ে। 

তবে আরেক ওপেনার লিটন দাসকে নিয়ে সেই চাপ অনেকটাই সামলে নিয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। পাওয়ারপ্লেতে আরও কোনো উইকেট হারায়নি তার দল। সঙ্গে স্কোরবোর্ডে উঠেছে ৩৯ রান। শান্ত অপরাজিত আছেন ১৮ রানে, অন্যদিকে লিটন ব্যাট করছেন ১৩ রানে। 

এদিকে ম্যাচের শুরুতে বৃষ্টি নামায় টসে হয়েছে ১৫ মিনিট দেরিতে। বাংলাদেশের একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ দল। আগের দুই ম্যাচের জয়ী একাদশ ভেঙে জাকেরের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন মেহেদি হাসান। চলতি বিশ্বকাপে এই অফ-স্পিন অলরাউন্ডারের এটিই প্রথম ম্যাচ। 

এদিকে পেস আক্রমণ বাড়াতে অজিদের একাদশে এসেছে দুই পরিবর্তন। একাদশে ফিরেছেন তাদের দুই তারকা পেসার প্যাট কামিন্স ও জশ হ্যাজলউড। 

এ সম্পর্কিত আরও খবর