বাটলারের চোখে রাশিদই সেরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-06-21 16:46:13

সাদা বলের ক্রিকেটে ইংলিশ ব্যাটারদের দাপট গেলো প্রায় এক দশকে এতোটাই বেশি যে বোলারদের মাঝে দুই একজন পেসার ছাড়া বাকীদের নাম কিংবা পারফর্ম্যান্স নিয়ে সেভাবে আলোচনা-ই হয় না। অ্যান্ডারসন-ব্রডরা তাদের লাল বলের সাফল্যের জন্য প্রশংসিত হন। তবে আর্চার ছাড়া কোনো জেনুইন বোলারকে নিয়ে সাদা বলে আলোচনা হয় না ব্যাটারদের মতো। সেখানে স্পিনারদের জন্য কাজটা আরও কঠিন। তবে মানিকে মানিক চেনে বলে একটা কথা তো আছে। ইংলিশ ক্যাপ্টেন জশ বাটলার সেটাই মনে করিয়ে দিলেন।

কোনো পেসার কিংবা ব্যাটার নয়। বাটলারের কাছে দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটার একজন স্পিনার। লেগ স্পিনার আদিল রাশিদ ক্যাপ্টেনের সবচাইতে বড় ভরসার নাম। এমনটা অবশ্য রাতারাতি হয়ে যাননি রাশিদ। ক্যাপ্টেন নিজেই জানালেন সেটা।

রাশিদকে নিয়ে বাটলার বলেন, ‘আমরা সবসময়ই এটি বলি যে, আদিল রাশিদ আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটার। বেশ লম্বা সময় ধরেই সে সবচেয়ে গুরুত্বপূর্ণ। তার বোলিংয়ে অনেক বৈচিত্র্য আছে এবং উইকেট নেওয়ার মতো হুমকি জাগায় সে। একইসঙ্গে রানও আটকে রাখে।’

ক্যারিবিয়ানদের বিপক্ষে দুর্দান্ত বোলিংয়ে ইংলিশদের ম্যাচ জেতানোয় বড় অবদান রাখায় রাশিদকে প্রশংসায় ভাসান বাটলার।

সেন্ট লুসিয়ায় আট ওভারে বিনা উইকেটে ৭২ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। এরপর বোলিংয়ে এসে টানা ৩ ওভারের স্পেলে মাত্র ১৯ রান দেন আদিল। এরপর ১৭তম ওভারে এসেই ফেরান আন্দ্রে রাসেলকে। ওভারে খরচ মাত্র ২ রান। সবমিলিয়ে চার ওভারে দিয়েছেন মাত্র ২১। সাথে সবচাইতে গুরুত্বপূর্ণ উইকেট।

এ সম্পর্কিত আরও খবর