বাংলাদেশ-ভারত ম্যাচে বৃষ্টির সম্ভাবনা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-22 19:22:02

সুপার এইটের ম্যাচে শুক্রবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৮ রানে হেরেছে বাংলাদেশ। অ্যান্টিগায় সেই ম্যাচে বৃষ্টি হানা দিয়েছিল তিন দফায়। প্রথমবার টসের ঠিক আগে এবং পরের দুই দফা অজিদের রান তাড়ার ইনিংসে। সুপার এইটে এবার শান্ত-সাকিবদের দ্বিতীয় ম্যাচটিও ভারতের বিপক্ষে সেই অ্যান্টিগার ভিভ রিচার্ডস স্টেডিয়ামেই। এবং এই ম্যাচেও বৃষ্টি বাঁধার সম্ভাবনা বেশ জোরালো।  

ভারতের বিপক্ষে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে। স্থানীয় সময় তখন সকাল ১০টা ৩০ মিনিট। আবহাওয়া পূর্বাভাস জানানোর ওয়েবসাইট আকুওয়েদারের সূত্রমতে, অ্যান্টিগায় সকাল ১০টায় বৃষ্টির সম্ভাবনা ৪৬ শতাংশ। সকাল ১১টায় যেটি বেড়ে দাঁড়াবে ৫১ শতাংশে এবং দুপুর ১২টায় ৪৭ শতাংশ। এতেই ম্যাচের টস থেকে শুরু করে প্রথম ইনিংসেই একাধিকবার বৃষ্টি বাঁধার সম্মুখীন হতে পারে শান্ত-রোহিতদের ম্যাচ। 

সুপার এইটে ভারত জয় দিয়ে শুরু করলেও বাংলাদেশের শুরুটা হয়েছে হার দিয়েই। এতেই আসরে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই নাজমুল হোসেন শান্তর দলের হাতে। হারলে বিদায়টা হয়ে যাবে নিশ্চিত। তবে বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি হলে পরের ম্যাচের আফগানদের বিপক্ষে বড় ব্যবধানে জিততে হবে বাংলাদেশকে, সঙ্গে সেমির স্বপ্ন সত্যি করতে তাকিয়ে থাকতে হবে অস্ট্রেলিয়া-ভারত ম্যাচে রোহিত-কোহলিদের হারের দিকে। 

বিশ্বকাপে সুপার এইটের এই পর্বে কোনো রিজার্ভ ডে নেই। তাই ম্যাচ পরিত্যক্ত হলে পয়েন্ট হবে ভাগাভাগি। টুর্নামেন্টটির সুপার এইটে এখন পর্যন্ত কোনো জয়ের দেখা পায়নি বাংলাদেশ। এতে ভারতকে হারিয়ে সেই খরা কাটিয়ে সেমি-ফাইনালের স্বপ্ন জিইয়ে রাখতে চাইবে নাজমুল হোসেন শান্তর দল।

এ সম্পর্কিত আরও খবর