বোলারদের কৃতিত্ব দিতে ভুলেননি পাওয়েল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-24 15:59:12

সুপার এইটে প্রথম দুটি ম্যাচের দুটিতেই জিতে গ্রুপ ‘টু’-এর শীর্ষে ছিল দক্ষিণ আফ্রিকা। এদিকে দুটির মধ্যে একটি ম্যাচ জিতলেও নেট রানরেটে শক্ত অবস্থান ছিল ক্যারিবীয়দের। এদিকে গতকাল (রোববার) রাতে যুক্তরাষ্ট্রকে ১০ উইকেটে উড়িয়ে দিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড। এতে প্রোটিয়াদের বিপক্ষে ক্যারিবীয়দের ম্যাচের সমীকরণটি ছিল, যে জিতবে তারাই পৌঁছে যাবে সেমিতে। সেখানে আজ সকালে অ্যান্টিগার রোমাঞ্চকর সেই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৩ উইকেটে হারিয়ে শেষ চারের টিকিট কাটে প্রোটিয়ারা। 

টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ বরাবরই ব্যাটিং বিবেচনায় শক্তিশালী দল। এবং আজকের ম্যাচটি যখন ছিল অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামের ব্যাটিং সহায়ক পিচে, সেখানে দলটির সমর্থকরা স্বাভাবিকভাবেই চেয়ে ছিল বড় সংগ্রহের দিকে। তবে স্বাগতিকরা সেখানে তুলল কেবল ১৩৫ রান। রস্টন চেজ ৫২ এবং কাইল মায়ার্সের ৩৫ রান বাদে আরও কেউই পেরোতে পারেননি ২০ রানের গণ্ডি। এতেই দলের ব্যাটিং ইউনিটের এমন পারফর্মে মোটেও সন্তুষ্ট নন তাদের অধিনায়ক রভম্যান পাওয়েল। 

পাওয়েল নিজেও এদিন ফিরেছেন কেবল ১ রান করে। এতে আসরে সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে নিজেদের এমন ব্যাটিং পারফরম্যান্স ভুলে যেতে যান ৩০ বছর বয়সী এই ক্রিকেটার। ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, ‘ছেলেদের কৃতিত্ব দিতে হবে, তারা শেষ পর্যন্ত লড়াই করেছে। তবে একটি ব্যাটিং ইউনিট হিসেবে এটি এমন একটি পারফরম্যান্স যা আপনি ভুলে যেতে চাইবেন। মাঝে আমরা ভালো ব্যাটিং করিনি। এটি সহজ উইকেট ছিল না, বিশেষ করে সেখানে শুরু করা। মাঝের ওভারগুলোতে আমরা ছন্নছাড়াভাবে উইকেট হারিয়েছি। যা আমাদের ব্যাটিংয়ের ভিত্তি ভেঙে দিয়েছে।’ 

ব্যাটিংটা ছন্নছাড়া হলেও স্বল্প পুঁজি নিয়ে বোলিংয়ে দারুণ প্রচেষ্টা চালিয়েছিলেন ক্যারিবীয় বোলাররা। আর এতেই তাদের কৃতিত্ব দিতে ভোলেননি পাওয়েল। ‘এটি একটি প্রশংসনীয় বোলিং প্রচেষ্টা ছিল। আমরা আমাদের সবটুকু দিয়ে জিততে চেয়েছিলাম। যদিও সংগ্রহ ছিল ১৩৫ রান, তবুও দল বিশ্বাস রেখেছিল।

এ সম্পর্কিত আরও খবর