টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন রবীন্দ্র জাদেজা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-30 18:07:19

শনিবার বিশ্বকাপ ফাইনালে ম্যাচসেরার পুরষ্কার হাতে নিয়েই নিজের বিদায়ের ঘোষণা দিয়েছিলেন বিরাট কোহলি। ঠিক তার কিছুক্ষণ পরই অবসরের ঘোষণা দিয়ে ফেলেন অধিনায়ক রোহিত শর্মাও। একই পথে এবার হাঁটলেন ভারতের অন্যতম সেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে অবসরের ঘোষণা দিয়ে পোস্ট দিয়েছেন তিনি।

আজ রবিবার নিজের ইন্সটাগ্রামে পোস্ট দিয়ে নিজেই অবসরের বিষয়টি নিশ্চিত করে জানিয়ে দিয়েছেন সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডার। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরে গেলেও দেশের জার্সি গায়ে ওয়ানডে এবং টেস্ট ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন, এমনটাও জানিয়েছেন জাদেজা।

বিশ্বকাপ ট্রফি হাতে নিজের ছবি পোস্ট দিয়ে সেখানে জাদেজা লিখেছেন, 'কৃতজ্ঞতার সঙ্গে আমি আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় জানাচ্ছি। গর্বের সাথে এতবছর ছুটে চলা অটল ঘোড়ার মত আমি সবসময় আমার দেশের জন্য সেরাটা দিয়েছি। বাকি ফরম্যাটগুলোতে আমি এমনটা করতে থাকব।'

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় নিয়ে তিনি বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা একটি স্বপ্ন ছিল। যা এখন সত্যি। এটা আমার টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্যারিয়ারের অন্যতম অর্জন। অনেক স্মৃতি, উল্লাস এবং আমাকে সমর্থন দেওয়ার জন্য আপনাদের ধন্যবাদ।’

৩৫ বছর বয়সী এই ভারতীয় অলরাউন্ডারের সদ্য শেষ হওয়া বিশ্বকাপ আসরটা অবশ্য ভালো কাটেনি। সবশেষ চার ম্যাচে বল হাতে একটি উইকেটের দেখাও পাননি জাদেজা। ব্যাট হাতেও সময়টা ভালো যাচ্ছিল না তার। তবে তার দীর্ঘ প্রায় ১৫ বছরের টি-টোয়েন্টি ক্যারিয়ারে এখন পর্যন্ত ভারতের হয়ে জাদেজা খেলেছেন মোট ৭৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। যেখানে ৫১৫ রানের সঙ্গে তার মোট উইকেট শিকারের সংখ্যা ৫৪টি।

এ সম্পর্কিত আরও খবর