ফিটনেস্ট টেস্টের পর তাসকিনের ফেরা নিয়ে যা বললেন ফিজিও  

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-03 13:25:48

‘আমি কিন্তু টেস্ট থেকে অবসর নিয়ে ফেলিনি, বলেছি বিরতি নেব। তবে এখন মনে হচ্ছে, টেস্ট খেলা যায়। যদি কাঁধের চোট বেশি ঝামেলা না করে পাকিস্তান সিরিজে অন্তত একটা টেস্ট খেলে ফেলতে পারি। মানসিকভাবে আমি প্রস্তুত আছি।’

দু'দিন আগেই টেস্টে ফেরা নিয়ে এমন কথাগুলো জানান তাসকিন আহমেদ। লাল বলের ক্রিকেটে তার সবশেষ ম্যাচ খেলার পার হয়েছে এক বছরেরও বেশি সময়। তবে আসন্ন পাকিস্তান সিরিজ দিয়ে টেস্টে কি তবে আসলেই ফিরতে চলেছেন এই ডানহাতি পেসার! 

দল ঘোষণার পরই অবশ্য মিলবে তার উত্তর। তবে পাকিস্তান সিরিজের এক চূড়ান্ত প্রস্তুতির ঢাকা ক্যাম্পের অংশ হিসেবে আজ স্ট্রেংথ টেস্টে অংশ নিয়েছিলেন তাসকিন। সেখানে বিসিবি ফিজিও বায়জেদুল ইসলামও বাতলে দিলেন কীভাবে টেস্টে ফিরতে পারেন তাসকিন। 

চলতি বছরের শুরুতে টেস্ট থেকে সাময়িকভাবে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তাসকিন। কারণটা অবশ্য ছিল চোটকে ঘিরেই। কাঁধের চোটের কারণে লাল বলে বোলিং করতে সমস্যা হচ্ছিল তার। কারণ টেস্টের স্পেলগুলো হয়ে থাকে যথেষ্ট লম্বা। তবে সেই কাঁধের চোটের সর্বশেষ জানিয়ে বিসিবি ফিজিও বললেন, এখন সেই কাঁধের চোট নিয়েও খেলতে পারবেন তাসকিন। 

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ হবার কথা ছিল রানিং টেস্ট। তবে আবহাওয়ার কারণে সেটি স্থগিত করে মিরপুরের শেরে-বাংলা জাতীয় স্টেডিয়ামে ১৪ জনকে নিয়ে স্ট্রেন্থ টেস্ট। 

সেই সেশন পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ফিজিও বায়জেদুল বলেন, ‘তাসকিন তো এত দিন টি-টোয়েন্টি সংস্করণে খেলেছে। ওই সময় তো লম্বা স্পেল বল করা হয় না। ওর কাঁধের একটা সমস্যা ছিল, এমনকি বিশ্বকাপের সময়ও আমরা তার কাঁধ দেখিয়ে এনেছি। কাঁধের যে সমস্যাটা ছিল, সেটা একই রকম আছে। কোনো পরিবর্তন হয়নি। কিন্তু এটা নিয়ে আপনি খেলতে পারবেন। এর মানে হলো, সে যদি ওয়ার্কআউট করে, তাহলে সে খেলতে পারবে। সেদিক থেকে অবশ্যই তাসকিন টেস্টে অ্যাভেইলেবল আছে।’

এ সম্পর্কিত আরও খবর