ইংল্যান্ডের কোচ হতে আগ্রহী সাঙ্গাকারা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-03 21:50:43

ইংল্যান্ডের জাতীয় ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেট দলের নতুন কোচের প্রসঙ্গে নাম এসেছে দুই সাবেক ক্রিকেটার অ্যান্ড্রু ফ্লিনটফ ও জোনাথন ট্রটের। তবে এদের সঙ্গে লঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারার নামটাও আসছে বেশ জোরেশোরেই। তিনি নিজেও জানিয়েছেন ইংলিশদের কোচ হওয়া প্রসঙ্গে তার আগ্রহের কথা।

রাজস্থান রয়্যালসের প্রধান কোচ হবার সুবাদে আগে থেকে ইংলিশ অধিনায়ক জশ বাটলারের সঙ্গে যোগাযোগ এবং বোঝাপড়া আছে সাবেক এই লঙ্কান ব্যাটারের। সেই সূত্রেই কি-না এবার ইংল্যান্ডের জাতীয় দলের সাদা বলের দুই ফরম্যাটের কোচের জন্যই ভাবা হচ্ছে সাঙ্গাকারার নাম!

শুক্রবার এক সাক্ষাৎকারে ব্রিটিশ বার্তা সংস্থা পিএকে সাঙ্গাকারা বলেন, 'জানি, (নতুন কোচ হওয়ার তালিকায়) আমার নাম আছে। কিন্তু আমাকে তেমন প্রস্তাব দেওয়া হয়নি। আমার মনে হয় যে কারও জন্য ইংল্যান্ডের সাদা বলের কোচ হতে পারা রোমাঞ্চকর ব্যাপার হবে। কিন্তু এই পদের জন্য অনেক যোগ্য প্রার্থী আছেন। আমার মনে হয় ম্যাথু মট সত্যিই দারুণ কাজ করেছেন।’

তবে ৪৬ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারে সঙ্গে এখনও আনুষ্ঠানিক কোনো কথা হয়নি ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি)। বাটলারদের জাতীয় দলের কোচ হতে যদি বেশ আগ্রহ আছে সাঙ্গাকারার।

ম্যাথু মট দায়িত্ব ছাড়ার পর ইংল্যান্ড দলের অন্তর্বর্তীকালীন দায়িত্ব দেওয়া হয়েছে সহকারী কোচ মার্কাস ট্রেথকোথিককে। সেপ্টেম্বরে ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে তার ওপরই থাকবে প্রধান কোচের দায়িত্ব। এর মাঝেই পূর্ণকালীন দায়িত্বের কাউকে খুঁজবে বোর্ড।

এ সম্পর্কিত আরও খবর