টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের বিকল্প ভেন্যু ভাবছে আইসিসি 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-06 11:33:46

অক্টোবরে বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে দেশের সর্বশেষ সরকার পতনের পর নিরাপত্তাজনিত কারণে টুর্নামেন্টটির জন্য বিকল্প ভেন্যুর কথা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল, আইসিসি। ক্রিকেট বিশ্লেষণ বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর সূত্রমতে, সম্ভাব্য বিকল্প ভেন্যুর তালিকায় আছে সংযুক্ত আরব আমিরাত, শ্রীলঙ্কা এবং ভারতের নাম। 

আগামী ৩ অক্টোবর থেকে শুরু হয়ে ২০ অক্টোবর পর্যন্ত সূচি নির্ধারণ রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। যেখানে অংশ নেবে ১০টি দল। আসরটি শুরু হতে প্রায় দুই মাস সময় হাতে থাকলেও পরিস্থিতি বিবেচনায় অফিশিয়ালি এবার বিকল্প ব্যবস্থা নিয়ে রাখল আইসিসি। 

বাংলাদেশে আন্দোলনটা শুরু হয়েছিল জুলাইয়ের মাঝমাঝি থেকে। তবে চলতি মাসের শুরুতে এই আন্দোলন মোড় নেয় সরকার বিরোধী আন্দোলনে। এরপর গতকাল (সোমবার) আন্দোলনের তীব্রতার মুখে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। 

দেশ পরিচালনার জন্য এখন গঠন হবে অন্তর্বর্তীকালীন সরকার। তবে আপাতত দেশের অস্থির অবস্থা মাথায় রেখে শুরুতে এখানেই টি-টোয়েন্ট বিশ্বকাপ আয়োজনের ব্যাপারটা জোরেশোরে চিন্তা করলেও এখন আইসিসি ভাবনায় আসলো ভিন্ন কিছু। 

এই প্রসঙ্গে সোমবার আইসিসির এক কর্মকর্তা জানান, ‘বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে এবং সব রকম সম্ভাবনার দ্বার খোলা রাখা হয়েছে, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), তাদের নিরাপত্তা সংস্থা এবং আমাদের স্বাধীন নিরাপত্তা পরামর্শকদের সঙ্গে নিয়ে আইসিসি ভালোভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছে।’

এ সম্পর্কিত আরও খবর