বিশ্বকাপ তবে বাংলাদেশ থেকে সরেই যাচ্ছে?

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-06 17:25:08

বর্তমানে বাংলাদেশের যে পরিস্থিতি তাতে অক্টোবরে আসন্ন মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশের অনুষ্ঠিত হবে কিনা তা নিয়ে আছে ঘোর সন্দেহ। কিছুদিন আগে বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণে রেখেছিলো আইসিসি।

তবে এই দুই সপ্তাহে অবস্থার পরিবর্তন হয়েছে অনেক। যার কারণে বিকল্প ভেন্যু নিয়ে ভাবতে হচ্ছে আইসিসিকে। এমনটাই খবর ইএসপিএনক্রিকইনফোর। এ ক্ষেত্রে দশ দেশের এই মেগা আসরের আয়োজক হতে পারে ভারত, শ্রীলঙ্কা এবং আরব আমিরাতের যেকোনো একটা।

ফিকচার অনুযায়ী আগামী তিন অক্টোবর থেকে বসবে এই টুর্নামেন্টের নবম আসর। শেষ হবে ২০ অক্টোবর। ভেন্যু ঢাকা এবং সিলেট। তবে বাংলাদেশে হবে কিনা বা অন্য দেশে হলেও কবে হবে এসব নিয়ে আছে নানান শঙ্কা। যদিও বাংলাদেশের এমন পরিস্থিতি নিয়ে আগে থেকেই উদ্বিগ্ন ছিলো আইসিসি। করেছিলো পর্যবেক্ষণ।

বিকল্প আয়োজক হিসেবে শ্রীলঙ্কায় অতি বৃষ্টি তাদের জন্য বাধা হয়ে আছে। ভারতের আছে পাকিস্তানি ক্রিকেটারদের ভিসা ইস্যুতে সমস্যা। সেক্ষেত্রে আরব আমিরাতের অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনাই বেশি। এর আগে ২০২১ সালে ভারত আয়োজক হলেও খেলা হয়েছিলো সেখানে। সেটা করোনার প্রভাবে।

তবে এখনও কোনো অফিসিয়াল বিবৃতি দেয়নি আইসিসি। এর আগে ২০১৪ সালে ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপও আয়োজন করেছিলো বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও খবর