ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ফিরছেন দিনেশ কার্তিক

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-06 21:25:52

আন্তর্জাতিক ক্রিকেটকে আনুষ্ঠানিকভাবেই বেশ কয়েকদিন আগেই বিদায় জানিয়েছিলেন ভারতের সাবেক উইকেটকিপার ব্যাটার দিনেশ কার্তিক। চলতি বছরের আইপিএল শেষে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকেও বিদায় বলেছিলেন বেঙ্গালুরুর হয়ে দারুণ পারফর্ম করা এই ব্যাটার। শুধুমাত্র ধারাভাষ্যকার হিসেবে ক্রিকেটের মাঠে থাকার আগ্রহ প্রকাশ করেছিলেন তিনি। তবে সবাইকে অবাক করে দিয়ে আবারও মাঠের ক্রিকেটে ফিরছেন দিনেশ।

আগামী বছর দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ এসএ২০-তে প্রথম ভারতীয় হিসেবে ডাক পেলেন তিনি। সেখানে রাজস্থান রয়ালসের একই মালিকানাধীন পার্ল রয়ালসের হয়ে খেলার কথা আছে তার।

দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি লিগ খেলা প্রসঙ্গে তিনি বলেন, ‘দক্ষিণ আফ্রিকায় খেলার এবং সফর করার অনেক স্মৃতি আমার আছে। যখন এই সুযোগটি এসেছিল আমি না বলতে পারিনি। কারণ প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে আসা এবং রয়্যালসের সাথে এই অবিশ্বাস্য প্রতিযোগিতায় জয়লাভ করাটা বিশেষ হবে।’

২০২৪ সালের আইপিএলে দারুণ ছন্দে ছিলেন দিনেশ। তার ফিটনেসজনিত কোনো সমস্যাও ছিল না। তারপরও তার ক্রিকেট থেকে আকস্মিক বিদায়ের ঘোষণায় অবাক হয়েছিলেন তার সমর্থকরা। এরপর তাকে আইপিএলে তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিং কোচ এবং পরামর্শদাতা হিসেবে মনোনীত করা হয়।

নতুন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলা প্রসঙ্গে তিনি বলেছেন, ‘যদিও আমি আইপিএলে রাজস্থানের প্রতিনিধিত্ব করার সুযোগ পাইনি। আমি পার্ল রয়ালস দলে যোগ দিতে পেরে আনন্দিত। অভিজ্ঞতা, গুণমান এবং সম্ভাবনার জন্য আমি অবশ্যই আগামী মৌসুমে অবদান রাখতে আগ্রহী।’

এ সম্পর্কিত আরও খবর