সেনাবাহিনী প্রধানের কাছে বিসিবির চিঠি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-09 19:36:30

চলতি বছরের অক্টোবরে বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের। তবে গত মাসের শেষ দিকে দেশে শুরু হওয়া সহিংস আন্দোলনকে ঘিরে শঙ্কায় পড়ে যায় আসন্ন এই টুর্নামেন্টটি। যদিও বৃহস্পতিবার দেশে শুরু হয়েছে অন্তর্বর্তীকালীন সরকারের যাত্রা। তবে বিসিবির কাছে বাংলাদেশের সর্বশেষ অবস্থা জানতে চেয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি। এখন বিষয়টি যখন নিরাপত্তা ইসুকে কেন্দ্র করে তখন এটি নিশ্চিত করতে সেনাবাহিনীর প্রধানের কাছে চিঠি দিয়েছে বিসিবি। 

নিরাপত্তার বিষয়গুলো ঠিকঠাক থাকলে হয়তো বাংলাদেশেই টুর্নামেন্টটি আয়োজনের বিষয়টি পাকাপোক্ত করবে আইসিসি। তবে তার জন্য সংস্থাটির প্রয়োজন যথাযথ নিরাপত্তা নিশ্চিত। আর এতেই আইসিসিকে জবাব দেওয়ার আগে বিষয়টি নিয়ে জেনারেল ওয়াকার-উজ-জামানের কাছে চিঠি দিয়েছেন বিসিবি পরিচালক ও আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু।

সাধারণ শিক্ষার্থী ও জনতার আন্দোলনের তোপের মুখে পড়ে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এরপর থেকেই নিজেদের একরকম আড়াল করে রেখেছেন ক্রীড়া সংশ্লিষ্টদের অনেকেই। রাজনীতি জড়িত থাকার দরুন এমন কর্মকাণ্ড তাদের। এতেই টুর্নামেন্টটি শুরু হতে যখন আর সময় নেই দুই মাসও তখন বিপাকে পড়েছে বিসিবির কর্মকর্তারা। যার শীর্ষেই আছে নিরাপত্তা নিশ্চিতের বিষয়টি। আগামী ৩ অক্টোবর থেকে শুরু হবে আইসিসির এই টুর্নামেন্টটি। 

ক্রিকেট  বিশ্লেষণ বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে ইফতেখার আহমেদ মিঠু বলেন, ‘টুর্নামেন্টটি আয়োজন করার জন্য আমারা চেষ্টা করছি। সত্যি বলতে আমরা খুব বেশি লোক দেশে নেই। বিশ্বকাপের জন্য নিরাপত্তা চেয়ে সেনাপ্রধানকে চিঠি দেওয়া হয়েছে। এই মুহূর্তে আমাদের হাতে আর মাত্র দুই মাস সময় আছে।’

আইসিসিকে এই বিষয়ে দ্রুতই জবাব দেওয়ার আশ্বাস দিয়েছে বিসিবি। ‘আইসিসি আমাদের সঙ্গে দুই দিন আগে যোগাযোগ করেছিল। আমরা তাদের বলেছি দ্রুত সময়ের মধ্যে জানাব। আজকে (বৃহস্পতিবার) অন্তর্বর্তী সরকার গঠিত হয়েছে, তবুও তাদেরকে নিশ্চয়তা দিতে হবে। এটা আমরা দিতে পারব না, এটা আইনশৃঙ্খলা বাহিনীকে দিতে হবে। এজন্য সেনাপ্রধানকে চিঠি দিয়েছি।’

এ সম্পর্কিত আরও খবর