বাংলাদেশের বিপক্ষে মাঠে ফিরছেন শামি

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-08-10 19:15:02

বর্তমানে ক্রিকেট মাঠের সেরা বোলারদের তালিকা করলে উপরের দিকেই থাকবে ভারতীয় পেসার মোহাম্মদ শামির নাম। ঘরের মাঠে গেল বছর ওয়ানডে বিশ্বকাপে সেরা বোলিংটা তিনিই করে দেখিয়েছেন। যদিও চোটে পড়ে বিশ্বকাপ চলাকালীনই মাঠের বাইরে ছিটকে যান তিনি, এখনো আছেন চিকিৎসাধীন। চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং আইপিএলেও খেলতে পারেননি তিনি।

তবে শামির ভক্তদের অপেক্ষার অবসান এবার ঘটতে চলেছে। খুব সম্ভবত আগামী মাসে হতে চলা বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়েই আবারও মাঠের ক্রিকেটে ফিরতে চলেছেন সময়ের অন্যতম সেরা এই পেসার। এমনটা আশা করছে বিসিসিআইও।

ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, এই মুহুর্তে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে (এনসিএ) পুনর্বাসন প্রক্রিয়ার শেষ পর্যায়ে আছেন শামি। কিছুদিন আগেই নেটে বোলিং সেশন শুরু করেছেন। বাংলাদেশের বিপক্ষে সিরিজ শুরু হতে হতে পুরোদমে বোলিং করতে পারবেন তিনি। তাই আশা করাই যায় যে বাংলাদেশ সিরিজে বল হাতে মাঠে নামবেন তিনি।

শামির প্রসঙ্গে বিসিসিআইয়ের প্রধান নির্বাচক অজির আগারকার বলেন, ‘শামি বোলিং শুরু করেছে, যা ভালো লক্ষণ। (বাংলাদেশের বিপক্ষে) ১৯ সেপ্টেম্বর প্রথম টেস্ট শুরু। ওই সময়ের মধ্যে শামিকে ফেরানো সব সময় আমাদের লক্ষ্য ছিল। আমি জানি না ফেরার জন্য তাকে কত দিন সময় বেঁধে দেওয়া হয়েছে। এনসিএর কাছ থেকে জানতে হবে।’

বাংলাদেশের বিপক্ষে সেপ্টেম্বরে ঘরের মাটিতে দুই টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। সিরিজটির শুরু টেস্ট দিয়েই। প্রথম টেস্টটি শুরু হবে আগামী ১৯ সেপ্টেম্বর, চেন্নাইয়ে। সেই টেস্ট দিয়েই হয়তো দীর্ঘ ১০ মাসের মাঠের ফেরার অপেক্ষার অবসান ঘটবে শামির।

এ সম্পর্কিত আরও খবর