শ্রীলঙ্কা সিরিজ খেলা হচ্ছে না স্টোকসের

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-08-14 16:21:37

ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকস গেল রবিবার রাতে ‘দ্য হানড্রেড’ টুর্নামেন্টে নর্দার্ন সুপারচার্জার্সের হয়ে মাঠে নেমেছিলেন। অনাকাঙ্ক্ষিতভাবে ম্যাচ চলাকালীন হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন এই ইংলিশ অলরাউন্ডার। এই চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে মাঠের বাইরে ছিটকে গেলেন তিনি। তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন ক্রিস ওকস।

লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ওকসকে চলমান ‘দ্য হানড্রেড’ থেকেও ফিরিয়ে নিয়ে আসা হয়েছে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) সিদ্ধান্তেই এমনটা করা হয়েছে। এই সিদ্ধান্তের মূল কারণটি হচ্ছে ওকসের ওয়ার্কলোড বা চাপ কমানো, যাতে তিনি জাতীয় দলের হয়ে নিজের সেরা পারফর্মটা লঙ্কানদের বিপক্ষে দেখাতে পারেন।

সুপারচার্জার্সের অধিনায়ক হ্যারি ব্রুক সোমবারই জানিয়েছিলেন যে, স্টোকসের চোটটি সুবিধাজনক মনে হচ্ছে না। এই চোট সারতে বেশ কয়েকদিন সময় লাগবে, এতে লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজে স্টোকস থাকবেন না তা অনুমেয়ই ছিল। এবার নিশ্চিতভাবে জানা গেল সেটা।

স্টোকস যদি শ্রীলঙ্কা সিরিজ থেকে বাদই পড়েন এক্ষেত্রে ইংল্যান্ডের প্রধান অলরাউন্ডার হিসাবে ওকস বড় ভূমিকা পালন করতে পারেন বলে আশাবাদী ম্যানেজমেন্ট। অপরদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আঙুল ভেঙে ফেলা জ্যাক ক্রলিকেও পাচ্ছে না ইংলিশরা।

স্টোকসের পরিবর্তে ইংল্যান্ডকে নেতৃত্ব দিতে পারেন সহ-অধিনায়ক ওলি পোপ। ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। ম্যাচ তিনটি যথাক্রমে ২১ আগস্ট, ২৯ আগস্ট এবং ৬ সেপ্টেম্বর।

এ সম্পর্কিত আরও খবর